Tuesday, May 24, 2022

রাতের গুজরাতে হানা দিল অসম পুলিশ, গ্রেফতার বিধায়ক জিগনেশ মেভানি! অপরাধ কী জানেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

#আমেদাবাদ: বুধবার গভীর রাত, গুজরাতের বিধায়ক জিগনেশ মেভানিকে গ্রেফতার করল অসম পুলিশ। জিগনেশ মেভানি গুজরাতের ভাদগাম আসনের বিধায়ক। কংগ্রেসের না হলেও মতাদর্শগত ভাবে তিনি কংগ্রেসকে সমর্থন জানিয়ে এসেছেন। সেই জিগনেশের একটি ট্যুইটকে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত। এই বিধায়ককে একটি আপত্তিকর টুইট করার কারণেই গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।
পুলিশ সূত্রে খবর, জিগনেশ মেভানির বিরুদ্ধে ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৫৩(এ) (দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা প্রচার করা), ২৯৫ (এ), ৫০৪ এবং আইটি আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। মেভানিকে বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ অসম পুলিশ পালানপুর সার্কিট হাউস থেকে গ্রেফতার করে। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় আহমেদাবাদে। আর এদিন ট্রানজিট রিমান্ডে অসম পুলিশ তাঁকে গুয়াহাটিতে নিয়ে যায়। মেভানির ঘনিষ্ঠ মহলের দাবি, অসম পুলিশ কোনও এফআইআর-এর কপিও দেয়নি।

আরও পড়ুন: বাংলার স্বাস্থ্যক্ষেত্রে বড় ঘোষণা চিকিৎসক দেবী শেঠির! সুফল পাবেন অগণিত মানুষ

নিজের গ্রেফতারি প্রসঙ্গে মেভানি জানিয়েছেন, একটি টুইটের জন্য তাঁকে গ্রেফতার করা হল। মেভানি বলেন, ‘আমি কোনও মিথ্যা অভিযোগে ভয় পাই না। আমি আমার লড়াই চালিয়ে যাব।’ উল্লেখ্য, এর আগে মেভানি একটি টুইটে লিখেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নাথুরাম গডসের আদর্শে বিশ্বাস করেন, তাই তিনি দেশের উদ্দেশে শান্তি বজায় রাখার আবেদন করবেন না।

আরও পড়ুন: ‘মনে কষ্ট নিয়ে ঘরে বসে আছেন’, বিস্ফোরক দিলীপ ঘোষ! কোন প্রসঙ্গে বললেন এমন কথা?

সেই টুইটে মেভানি লিখেছিলেন, ‘গডসেকে ভগবান মনে করেন মোদি।’ তবে, পরে এই টুইটটি সরিয়ে দেওয়া হয়। এরপরই গুজরাতের নির্দল বিধায়কের বিরুদ্ধে অসমে একটি অভিযোগ দায়ের করা হয়। জিগনেশের গ্রেফতারের খবর প্রকাশ্যে আসতেই গুজরাতের কংগ্রেস নেতারা আমদাবাদ বিমানবন্দরে পৌঁছন এবং বিজেপি বিরোধী স্লোগান দিতে শুরু করেন। তাঁদের অভিযোগ, আরএসএস-এর বিরুদ্ধে টুইট করার জন্যই মেভানিকে গ্রেফতার করা হল। সরকারের বিরুদ্ধে বিধায়ককে ভয় দেখানোর অভিযোগও করেছেন তাঁরা।

Published by:Suman Biswas

First published:

Tags: Jignesh Mevani, PM Modi

Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img