Tuesday, May 24, 2022

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সোনিয়া, মমতা, পাওয়ারের যৌথ বিবৃতি

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

#নয়াদিল্লি: দেশের বিভিন্ন প্রান্তে সাম্প্রদায়িক হিংসা এবং ক্ষমতাসীন পদাধিকারীদের  হিংসাত্মক ভাষণের নিন্দা বিরোধী শিবিরের। দেশের আমজনতাকে শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আর্জি জানিয়ে যৌথ বিবৃতি প্রকাশ করল বিরোধী শিবির। বিবৃতিতে স্বাক্ষর করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি, এনসিপির শরদ পাওয়ার, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সিপিএমের সীতারাম ইয়েচুরি, ডি এম কে নেতা এমকে স্টালিন-সহ বিরোধী শিবিরের প্রায় সব গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলের শীর্ষ নেতা। বিগত কয়েক মাস ধরে যেভাবে দেশের সর্বত্র হিংসা সাম্প্রদায়িক হানাহানি ছড়িয়ে পড়েছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজনৈতিক নেতা এবং বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রীরা।

আরও পড়ুন: দুই সন্তান নিয়ে প্রেমিকের সঙ্গে স্বামীর ঘর থেকে উধাও স্ত্রী! ব্যাপক শোরগোল এলাকায়

বিরোধী শিবিরের তরফে জারি করা যৌথ বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি দেশের সর্বত্র মানুষের খাদ্যাভ্যাস পোশাক-আশাক ধর্মীয় বিশ্বাস ভাষা কে ব্যবহার করে সমাজে বিভাজন তৈরির চেষ্টা চলছে। বিভিন্ন সংগঠন এবং তাদের পদাধিকারীদের তরফে যেভাবে ঘৃণার ভাষণ দিলেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিরোধী শিবির। দিন কয়েক আগেই রামনবমীর মিছিল কে কেন্দ্র করে তিন রাজ্যে ব্যাপকভাবে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে পড়ে। মধ্যপ্রদেশ এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এদিন বিরোধী শিবিরের তরফে জারি করা যৌথ বিবৃতিতে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। বিরোধী শিবিরের দাবি বিভিন্ন ঘৃণার ভাষণ এবং উস্কানিমূলক মন্তব্য এই ধরণের ঘটনায় ইন্ধন জুগিয়েছে। উল্লেখযোগ্যভাবে বিরোধী শিবিরের জারি করা বিবৃতিতে বলা হয়েছে টেলিভিশন এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হচ্ছে ঘৃণার ভাষণ ছড়িয়ে দিতে। ঘৃণার ভাষণ এবং তার ফলে ছড়িয়ে পড়া সাম্প্রদায়িক হানাহানি ঘটনার পরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী শিবির। বিবৃতিতে বলা হয়েছে প্রধানমন্ত্রী নীরবতা এই ধরনের ঘটনায় উৎসাহ জুগিয়েছে।

আরও পড়ুন:পশ্চিমবঙ্গেও বসবে হনুমানের বিশালাকার মূর্তি, ঘোষণা মোদির

সমাজে বিভেদের মধ্যে ঐক্য এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে যৌথভাবে কাজ করার আহ্বান জানানো হয়েছে বিরোধী শিবিরের বিবৃতিতে। সমাজের সমস্ত শুভবুদ্ধি সম্পন্ন মানুষ কে এ ব্যাপারে এগিয়ে আসতে বলা হয়েছে এবং দেশের মানুষকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানানো হয়েছে বিরোধী শিবিরের বিবৃতিতে।

RAJIB CHAKRABORTY

Published by:Rukmini Mazumder

First published:

Tags: CM Mamata Banerjee

Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img