Tuesday, May 24, 2022

পশ্চিমবঙ্গ পুলিশের পরীক্ষার অ্যাডমিট কার্ড কীভাবে ডাউনলোড করবেন? জানুন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


প্রথমেই আপনাকে যেতে হবে পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইট www.wbpolice.gov.in বা পুলিশের নিয়োগ বোর্ডের ওয়েবসাইট prb.wb.gov.in-তে। এর পরের ধাপগুলো নিচে বলা হল –

আগামী 22 মে (রবিবার) হতে চলেছে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল এবং লেডি কনস্টেবল পদে নিয়োগের চূড়ান্ত লিখিত পরীক্ষা। বেলা ১২টা থেকে নিয়োগের চূড়ান্ত লিখিত পরীক্ষা শুরু হবে। চলবে দুপুর একটা পর্যন্ত।

পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে 10 মে-থেকে শুরু হয়েছে অ্যাডমিট কার্ড ডাউনলোডের প্রক্রিয়া। চাকরি প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট www.wbpolice.gov.in কিংবা পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in-তে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন অধ্যাপক নিয়োগ শ্রী লালবাহাদুর শাস্ত্রী জাতীয় সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে, জানুন আবেদন কীভাবে

কী পদ্ধতিতে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল এবং লেডি কনস্টেবল পদে চূড়ান্ত পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

1) প্রার্থীদের পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট www.wbpolice.gov.in এবং পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in-তে যেতে হবে।

2) ‘Recruitment’- ট্যাবে গিয়ে ফের ‘Recruitment’-এ ক্লিক করুন।

3) ‘Recruitment to the post of Constable and Lady Constable in West Bengal Police 2020’-র পাশে ‘Get Details’ লেখা দেখতে পাবেন। তাতে ক্লিক করুন।

4) নতুন একটি পেজ খুলে যাবে। তাতে ‘Download e-Admit Card’ পাশে ‘Get Details’ আছে। এবার সেখানে ক্লিক করুন।

5) ফের নতুন একটি পেজ খুলে যাবে।

6) তারপর অ্যাপ্লিকেশন আইডি এবং জন্মতারিখ দিয়ে সাবমিট করুন। এখান থেকেই অ্যাডমিট কার্ড পেয়ে যাবেন আপনি।

7) পরীক্ষাকেন্দ্রে দেখানোর জন্য এই অ্যাডমিট কার্ড প্রিন্ট করে রাখুন। এটার পাশাপাশি পরীক্ষাকেন্দ্রে সচিত্র পরিচয়পত্রও নিয়ে যেতে হবে

আরও পড়ুন জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনপত্র চাইছে DRDO, আপনি আগ্রহী?

এছাড়াও পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে এবং নিয়মিতভাবে ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে। অন্যান্য পরীক্ষার মতোই এই পরীক্ষাতেও ইলেকট্রনিক যন্ত্র, যেমন মোবাইল, ব্লু-টুথ ডিভাইস, স্ক্যানার, ক্যালকুলেটর ইত্যাদি নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসা যাবে না। নিয়োগপ্রক্রিয়ার সময় কোনও রকম অনিয়ম হলে প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img