Tuesday, May 24, 2022

ধর্মে আঘাত করার অভিযোগে কুণালের বিরুদ্ধে মামলা, চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#ত্রিপুরা: কুণাল ঘোষের বিরুদ্ধে ত্রিপুরার একটি আদালতে চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ। অমরাবতী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কুণালের নামে সমন ইস্যু করেছেন।

সীতার পাতালপ্রবেশের কথা তুলে সীতার মানসিক যন্ত্রণার কথা বলেছিলেন কুণাল। তাঁর বক্তব্য ছিল, জয় সীতারাম বা সিয়ারাম থেকে বিকৃত বা উদ্দেশ্যপ্রণোদিতভাবে সীতাকে বাদ দিয়ে শ্রীরাম করা হয়েছে। রামরাজ্যে অপমানিত হয়ে সীতাকে প্রথম অন্তঃসত্ত্বা অবস্থায় বনবাসে যেতে হয়। এরপর পাতালপ্রবেশের মধ্যে দিয়ে কার্যত আত্মহনন করেন তিনি। ত্রিপুরা পুলিশ ধর্মে আঘাত করার অভিযোগে একাধিক মামলা করে। কুণাল সশরীরে গিয়ে প্রতিটি থানায় জেরার মুখোমুখি হন। সঙ্গে নিয়ে গেছিলেন রামায়ণের বিভিন্ন সংস্করণ ও গবেষণাগ্রন্থ। কুণাল জানিয়েছেন,  তিনি নিজে হিন্দু। কোনো ধর্মকে আঘাতের কোনো উদ্দেশ্যই তাঁর ছিল না। যারা রামের নাম নিয়ে রাজনীতি করছে, তাদের জন্য সীতার পরিণতির প্রশ্নটাই তুলে ধরেছিলেন তিনি।

আরও পড়ুন –  দিল্লির আগুনের ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ, আহতদের ৫০ হাজার টাকা, ঘোষণা মোদির

২০২১ সালের ১২ নভেম্বর ত্রিপুরার বাগমা ফাঁড়িতে পুলিশের মুখোমুখি হয়েছিলেন কুণাল। ছ মাস পর এই সংক্রান্ত মামলাতেই এখন চার্জশিট দিয়েছে ত্রিপুরা পুলিশ। আদালত কুণালকে ৩০মে সকালে এজলাসে উপস্থিত থাকার জন্য সমন পাঠিয়েছে।

আরও পড়ুন – রাজধানী দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনও পর্যন্ত মৃত ২৭, বহুতলে আটকে আরও বহু

 অন্যদিকে আত্মহত্যার চেষ্টার মামলায় দোষী সাব্যস্ত হন কুণাল ঘোষ। সমস্ত তথ্য খতিয়ে দেখে রায় দেন বিধান নগর এমপি এমএলএ কোর্টের বিচারক মনোজ্যোতি ভট্টাচার্য।দোষী সাব্যস্ত হলেও শাস্তি মুকুব করলেন বিচারক। ২০১৪ সালের ১৩ই নভেম্বর জেলবন্দি কুণাল ঘোষের বিরুদ্ধে আত্মহত্যার অভিযোগ আসে। ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। জেল কর্তৃপক্ষ জানায় এ রকম কোন ঘটনা ঘটেনি, চিকিৎসকরা জানান পেটের মধ্যে ঘুমের ওষুধ পাওয়া যায়। সেই মামলার আজ রায়দান হল। অর্ডারে জেল ও পুলিশের কড়া সমালোচনা করে আদালত। কুণাল ঘোষের লাইফ রিস্ক ছিল। খুন হতে পারতেন। যথাযথ নিরাপত্তা ছিল না তাঁর।

২০১৩ সালের ২৯ শে নভেম্বর সারদা মামলায় গ্রেফতার হন কুণাল ঘোষ, সেদিনও তিনি বলেছেন, “আমি নির্দোষ”, আর ৮ বছর পর আত্মহত্যার মামলার রায় দানের দিনও কুণাল ঘোষ বললেন “আমি নির্দোষ। বৃহত্তর ষড়যন্ত্রের শিকার আমি। সেদিন যারা বলেছিলেন আমি পাগল, নাটক করছি, আজ প্রমাণিত হল, রাজ্য সরকারের পুলিশ প্রমাণ করলো আমি আত্মহত্যার চেষ্টা করেছিলাম। আমি পাগল নই, আমি নাটক করিনি আজ প্রমাণিত”, বলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

 আবীর ঘোষাল

Published by:Rachana Majumder

First published:

Tags: Kunal Ghosh



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img