Tuesday, May 24, 2022

Sri Lanka: নেই গ্যাস, নেই খাবার; কলম্বোয় নতুন করে বিক্ষোভের আঁচ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক এবং অর্থনৈতিক অস্থিরতার মধ্যেই, শুক্রবার রাতে শ্রীলঙ্কায় নতুন করে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা খাদ্য ও জ্বালানির ঘাটতির কারণে কলম্বোর স্লাভ আইল্যান্ড পিএসের বাইরে আন্দোলন শুরু করে বলে জানা গেছে। জানা গেছে যে বিক্ষোভকারীদের একটি বড় দল খালি এলপিজি সিলিন্ডার নিয়ে সরকারের বিরুদ্ধে স্লোগান দিয়েছে।

বিক্ষভকারীরা জানিয়েছেন দেশে গ্যাস নেই, খাওয়ারও কিছু নেই। তারা গত রাত থেকে আন্দোলন করলেও তাদের কাছে গ্যাস নেই বলে জানানো হয়েছে। গত দুইমাস ধরে মানুষ রান্নার গ্যাস পাননি বলে জানানো হয়েছে। 

শ্রীলঙ্কা সরকার শনিবার ১২ ঘন্টার জন্য দেশব্যাপী কারফিউ তুলে নেয়। নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে সরকার গঠনের চেষ্টা করার কারণে কঠোর নিষেধাজ্ঞাগুলি কিছুটা শিথিল করা হয়। যদিও বিরোধী গোষ্ঠীগুলির সঙ্গে সংঘর্ষে নয়জন নিহত হয়েছেন ইতিমধ্যেই।

প্রাক্তন প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষের সমর্থকরা বাণিজ্যিক রাজধানী কলম্বোতে একটি সরকার বিরোধী বিক্ষোভ শিবিরে হামলা করে। তাঁবু পোড়ানো এবং বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষের পরেই এই সপ্তাহে সরকারের বিরুদ্ধে চলতে থাকা শান্তিপূর্ণ বিক্ষোভ হিংসাত্মক রূপ নেয়।

আরও পড়ুন: Israel Attack Syria: প্রতিবেশী দেশে বিমান হানা Israel-র, ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫

সরকার শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ তুলে নেওয়া হয় দেশে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনার সুযোগ দেওয়ার জন্য বৃহস্পতিবার এবং শুক্রবার কয়েক ঘন্টার জন্য কারফিউ প্রত্যাহার করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img