Wednesday, June 29, 2022

Pakistan: পেশোয়ারে দুষ্কৃতীদের গুলিতে খুন ২ শিখ ব্যবসায়ী, প্রতিবাদে সরব অমরিন্দর-মান

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে ফের আক্রান্ত সংখ্যালঘুরা। রবিবার পাকিস্তানের পেশোয়ারের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ২ শিখ ব্যবসায়ীকে গুলি করে মারল অজ্ঞাতপরিচিত বন্দুকবাজরা। নিহত ওই দুই ব্যবসায়ীর নাম সলজিত্ সিং(৪২) ও রঞ্জিত্ সিং(৩৮)। ওই ঘটনার জন্য এখনও কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, ১৫ হাজার শিখ বাস করেন পেশোয়ারে। পেশোয়ার শহর থেকে ১৭ কিলোমিটার দূরে বরবন্দ এলাকার বাটা তাল বাজারে মসলার দোকান ছিল ওই দুই ব্যবসায়ীর।

ব্যবসায়ী খুনের ঘটনার নিন্দা করেছেন খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান। ঘটনার তদন্ত করে দোষীদের গ্রেফতারের আদেশ দিয়েছেন তিনি। মাহদুদ খান বলেছেন, দুই সম্প্রদায়ের মধ্য়ে বিভেদ সৃষ্টির জন্যই এমন ঘটনা ঘটানো হয়েছে।

এদিকে, ওই ঘটনায় উত্তাপ ছড়িয়েছে ভারতেও। পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং টুইট করেছেন, পাকিস্তানে আরও ২ শিখ খুন হলেন। অত্যন্ত নিন্দাজনক ঘটনা এটি। আমি বরাবরই বলে আসছি পাকিস্তানে শিখদের নিরাপত্তার ব্যবস্থা না করে শুধুমাত্র আশ্বাস দিয়ে এসেছে। ভারত সরকারকে বিষয়টি গুরুত্ব দিয়ে বিচার করার অনুরোধ করছি।

অন্যদিকে, এনিয়ে সরব হয়েছেন পঞ্জাবের মখ্যমন্ত্রী ভগওয়ান্ত মানও। এক টুইটে তিনি লিখেছেন, পেশোয়ারে দুই শিখের খুনের ঘটনার নিন্দা করছি। বিদেশমন্ত্রী জয়শঙ্করকে অনুরোধ করব বিষয়টি পাকিস্তান সরকারের কাছে যেন উত্থাপন করা হয়। 

আরও পড়ুন-“BJP-তে যাঁরা দায়িত্বে, তাঁদের অনেকেই কাজের নন”, নাড্ডার সঙ্গে বৈঠকের আগেই বিস্ফোরক অর্জুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img