Wednesday, June 29, 2022

Russia-Ukraine War: পুতিনকে উৎখাতের গোপন অভিযান চলছে, মত ইউক্রেনের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: পুতিনের পতন নিয়ে জল্পনা তুঙ্গে। রাশিয়া যখন বিশ্বকে বিশ্বাস করাচ্ছে, ইউক্রেনে তারাই জিতবে, তখন ইউক্রেনের তরফে দাবি করা হল অসুস্থ পুতিনের পক্ষে যুদ্ধজয় সম্ভব নয়, এবং তিনি আর রাশিয়ার নেতৃপদে থাকতে পারবেন না। ইউক্রেনের এক শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তার দাবি, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে উৎখাতের এক অভ্যুত্থান চলছে এবং এটাকে থামানো যাবে না।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের মধ্যেই এমনটা দাবি করা হল। ইউক্রেন সেনাবাহিনীর মেজর জেনারেল কিরিলো বুদানভ এই দাবি করেছেন। বুদানভ ভবিষ্যদ্বাণীর সুরে বলেছেন, আগামী আগস্টের মাঝামাঝি এই যুদ্ধ গুরুত্বপূর্ণ একটি মোড় নেবে। তবে তিনি এ-ও বলেছেন, চলতি বছরের শেষ নাগাদ এই যুদ্ধ শেষ হবে। বুদানভ দাবি করেন, এই যুদ্ধে রাশিয়া হেরে গেলে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে সরিয়ে দেওয়া হবে, ভেঙে পড়বে রাশিয়া।

বুদানভ বলেন, এই যুদ্ধে শেষ পর্যন্ত রাশিয়ায় নেতৃত্বের পরিবর্তনের আসবে। এবং সেই প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। পুতিনকে উৎখাত করার অভ্যুত্থান (ক্যু) চলছে কি না, জানতে চাইলে ইউক্রেনের এই সামরিক কর্মকর্তা বলেন, ‘হ্যাঁ, তা চলছে, এবং এটি বন্ধ করা অসম্ভব।’ বুদানভের আরও দাবি, পুতিন ক্যানসারে আক্রান্ত, তাঁর অন্য অসুস্থতাও আছে।

এসব কি সত্যি?

বুদানভ বলেন, তিনি যে কাজে আছেন, তাতে তিনি না জানলে এসব আর কে জানবে! 

আরও পড়ুন: Pakistan: ইমরানের অভিযোগ, তাঁকে হত্যার ষড়যন্ত্র চলছে; কার বিরুদ্ধে সাঙ্ঘাতিক এই অভিযোগ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img