Wednesday, June 29, 2022

US Shooting:নিউ ইয়র্কের সুপার মার্কেটে বন্দুকবাজের নির্বিচার গুলি, নিহত কমপক্ষে ১০

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: বন্দুকবাজের নির্বিচার গুলিতে ফের কেঁপে উঠল মার্কিন যুক্তরাষ্ট্র। নিউ ইয়র্কের হামলায় এখনওপর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে বর্ণবিদ্ধেষ থেকেই ওই গুলি চালানোর ঘটনা ঘটেছে।

শনিবার নিউ ইয়র্কের বাফেলোয় এক সুপার মার্কেটে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বছর আঠারোর এক যুবক। তার পরনে ছিল সেনার পোশাক, শরীরে বুলেটপ্রুফ জ্যাকেট। মাখায় হেলমেটে লাগানো ক্যামেরায় সে ওই হত্যাকাণ্ডেল লাইভ স্ট্রিমিং করছিল।

হামলার সময়ে ওই সুপার মার্কেট ছিলেন বহু কৃষ্ণাঙ্গ। তারাই ওই যুবকের নিশানা হয়ে ওঠে। এখনওপর্যন্ত মোট ১০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত বহু। 

নিউ ইয়র্ক পুলিস জানিয়েছে মোট ১১ কৃষ্ণাঙ্গকে গুলি করে ওই যুবক। এছাড়াও ২ জন শ্বেতাঙ্গও রয়েছেন আহতের তালিকায়। হামলাকারীর নাম পেটোন জেনড্রোন। সে নিউ ইয়র্কের কনক্লিনের বাসিন্দা।

কেন মাত্র ১৮ বছরের ওই যুবক প্রায় ৩২০ কিলোমিটার পথ পেরিয়ে বাফেলোর ওই সুপার মার্কেটেই গুলি চালাতে এল তা এখনও স্পষ্ট নয়। তবে সুপার মার্কেটে এসেই সে ঢোকার আগে ৪ জনকে গুলি করে। সঙ্গে সঙ্গেই ৩ জনের মৃত্যু হয়। ভেতরে ঢুকতেই মার্কেটের এক নিরাপত্তারক্ষী হামলাকারীকে লক্ষ্য করে একাধিক বার গুলি চালায়। কিন্তু সেই গুলিতে তার কোনও ক্ষতি হয়নি কারণ তার পরনে ছিল বুলেটপ্রুফ জ্যাকেট।

এক সময় ওই বন্দুকবাজকে কাবু করতে আসরে নামে পুলিস। এরপর শুরু হয় অন্য খেলা। গুলির লড়াইয়ের পর এক সময় হামলাকারী নিজের গলায় বন্দুক ঠেকিয়ে আত্মহত্যার হুমকি দেয়। তবে পুলিস তার সঙ্গে টানা কথাবার্তা চালিয়ে তাকে নিরস্ত্র করে। শেষপর্যন্ত আত্মসমর্পণ করে সে।

আরও পড়ুন-রবিবারেও রাজ্যে কালবৈশাখী? আজও কি বৃষ্টি হবে কলকাতায়? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img