Wednesday, June 29, 2022

Modi in Nepal: ‘ভারতে তৈরি হচ্ছে বিশাল রাম মন্দির, নেপালের মানুষও এতে খুশি’: মোদী

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: বুদ্ধ জয়ন্তীতে নেপাল সফরে গিয়ে রাম মন্দিরের প্রসঙ্গ টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার গৌতম বুদ্ধের জন্মস্থান লুম্বিনিতে যান মোদী। সেখানে তিনি বুদ্ধের মূর্তিতে পুস্পস্তবক দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানান।

নেপালের সঙ্গে সীমান্ত বিতর্কের পর এই প্রথম সেখানে গেলেন প্রধানমন্ত্রী। এদিন, তাঁর ভাষণে প্রধানমন্ত্রী বলেন, নেপালকে ছাড়া আমাদের রামও অসম্পূর্ণ। ভারত-নেপাল সম্পর্কের কথা বলতে গিয়ে মোদী বলেন, ভারতে রাম মন্দির তৈরি হচ্ছে। এতে নেপালের মানুষও খুশি। 

লুম্বিনিতে এক অনুষ্ঠানে মোদী বলেন, ভারতের সারনাথ থেকে বোধগয়া, কুশিনগর থেকে নেপালের লুম্বিনি এসবই আমাদের দুদেশের ঐতিহ্যের অংশ।  এই ঐতিহ্যকে আমাদের দুই দেশকেই লালন করতে হবে। 

এদিন, নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবার সঙ্গে একদফা দ্বিপাক্ষিক আলোচনা করেন। দুদেশের মধ্যে ৬টি মৌ সাক্ষর হয়। এর মধ্য়ে সংস্কৃতি ও শিক্ষাক্ষেত্রও। এছাড়াও লুম্বিনিতে লুম্বিনি বুদ্ধিস্ট ইউনিলভার্সিটিতে ডা আম্বদকর চেয়ার দেবে ভারত।  সফরের শুরুতেই প্রধানমন্ত্রী মায়াদেবী মন্দিরে পুজো দেন। তাঁর সঙ্গে ছিলেন নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা। 

আরও পড়ুন-Gyanvapi Masjid Row: জ্ঞানবাপী এখনও মসজিদ, ‘কায়ামত’ পর্যন্ত তাই থাকবে, হুঙ্কার ওয়েসির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img