Monday, January 30, 2023

AFC Cup: আই লিগ চ্যাম্পিয়ন Gokulam Kerala চার গোল দিল ATK Mohun Bagan-কে

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


এটিকে মোহনবাগান ২ (প্রীতম, কোলাসো)

গোকুলম কেরল: ৪ (মাজসেন ২, রিশাদ, জিতিন)

নিজস্ব প্রতিবেদন: চার দিন আগে যুবভারতী ক্রীড়াঙ্গনে (Vivekananda Yuba Bharati Krirangan) ঠিক যেখানে শেষ করেছিল গোকুলাম কেরালা (Gokulam Kerala), ঠিক সেখান থেকেই শুরু করল আই-লিগ চ্যাম্পিয়নরা (I-League Champion)। এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের খেলায় মঙ্গলবার গোকুলাম ৪-২ গোলে উড়িয়ে দিলে এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)।

বুধবার থেকে যুবভারতী শুরু হয়েছে এএফসি কাপের শেষ আটের লিগ পর্বের ম্যাচ। এটিকে মোহনবাগানের গ্রুপে তারা ছাড়াও বাকি তিনদল গোকুলাম, বাংলাদেশের বসুন্ধরা কিংস, মলদ্বীপের মাজিয়া স্পোর্টস। এদের মধ্যে থেকে মাত্র একটি দল কোয়ালিফাই করবে। যেহেতু বড় মার্জিনে এটিকে মোহনবাগান হারল সেহেতু তাদের জন্য কিন্তু কাজটা কঠিন হয়ে গেল।

সন্দেশ এবং হুগো বুমোস না খেলায় জুয়ান ফেরান্দোর টিমের যে চিত্রটা ফুটে ওঠার কথা ছিল, সেটাই ফুটে উঠল প্রথম একাদশে ডেভিড উইলিয়ামসের সঙ্গে শুরু করেন রয় কৃষ্ণা। সঙ্গে বাকি দুই বিদেশি ছিলেন তিরি এবং জনি কাউকো। প্রথমার্ধে ফেরান্দোর শিষ্যরা আক্রমণাত্মক ফুটবলই উপহার দেয়। প্রবীর দাস, রয় কৃষ্ণারা অল্পের জন্য গোলের দেখা পাননি। নাহলে বিরতির আগেই সবুজ-মেরুন জার্সিধারীরা এগিয়ে যেতে পারত। বিরতিতে কোনও দলই এদিন গোলের মুখ দেখেনি।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যেই গোলের দেখা পেয়ে যায় গোকুলাম। ৫০ মিনিটে দলকে এগিয়ে দেন লুকা মাজসেন। যদিও তিন মিনিটের মধ্যেই এটিকে মোহনবাগানকে সমতায় ফেরান দলের বিশ্বস্ত যোদ্ধা প্রীতম কোটাল। লিস্টন কোলাসোর কর্নার থেকে দুরন্ত হেডে গোল করেন প্রীতম। ম্যাচের ৫৭ মিনিটে ফের এগিয়ে যায় গোকুলাম। ৫৭ মিনিটে বাগানের হতশ্রী রক্ষণের সুযোগ নিয়ে গোল করে যান রিশাদ। একের পর আক্রমণ তুলে এনে মোহনবাগানের জালে তৃতীয় গোলটি জড়িয়ে দেন সেই মাজসেন। ম্যাচের বয়স তখন ৬৫ মিনিট। ম্যাচের ৮০ মিনিটে ফ্রি-কিক থেকে সরাসরি গোল করে ব্য়বধান কমান কোলাসো। কিন্তু ৮৯ মিনিটে গোকুলামের কফিনে শেষ পেরেক পুঁতে দেন জিতিন। মোহনবাগানের ডিফেন্স এদিন পুরো দলকে ডুবিয়ে দিল। ম্যাচের পর বাগান কোচকে নতুন করে ভাবতে হবে তাঁর রক্ষণ নিয়ে।

৭৫তম সন্তোষ ট্রফির (Santosh Trophy 2022) ফাইনালে কেরলের কাছে বাংলার হারের পর, সেই কেরলের দলের কাছেই মহামেডানের আই-লিগ জয়ের স্বপ্নভঙ্গ হয়। এদিন আবার কেরলের টিমই এটিকে মোহনবাগানকে ঘরের মাঠে উড়িয়ে দিল। বিগত কয়েক বছর ধরেই আই-লিগ বনাম আইএসএল বিতর্ক চলে আসছে ভারতীয় ফুটবলে। আইএসএল-কেই এক নম্বর লিগের স্বীকৃতি দেওয়া হয়। সেখানে গোকুলাম আই-লিগের টিম হয়ে যেভাবে আইএসএলের অন্যতম সেরা দলকে উড়িয়ে দিল এদিন। তা ভাবার। ধারে ও ভারে অনেক এগিয়ে থাকা সবুজ-মেরুন বাহিনীকে এদিন মাটি ধরিয়ে দেয় কেরলের টিম।

আরও পড়ুন: VVS Laxman-Rahul Dravid: দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণও!

আরও পড়ুন:  Umran Malik: বুমরার নাম মুছে দিয়ে নিজের নাম ইতিহাসে লিখে দিলেন উমরান!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img