Wednesday, June 29, 2022

Russia-র সতর্কতা সত্ত্বেও বুধবার NATO-র আবেদন জমা দেবে Sweden, Finland

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: বুধবার সুইডেন (Sweden) এবং ফিনল্যান্ড (Finland) যৌথভাবে ন্যাটো (NATO) সদস্যপদের জন্য তাদের আবেদন জমা দেবে বলে জানিয়েছেন সুইডেনের প্রধানমন্ত্রী ম্যাগডালেনা অ্যান্ডারসন (Magdalena Andersson)। ন্যাটো সদস্যপদ সুইডেনের পাশাপাশি বাল্টিক সাগর অঞ্চলে (Baltic Sea region) নিরাপত্তা জোরদার করবে বলে জানিয়েছেন ম্যাগডালেনা। মঙ্গলবার সুইডেন সফররত ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিসটোর (Sauli Niinisto) সঙ্গে এক যৌথ সাংবাদিক সম্মেলনে এই কথা বলেন তিনি।

অ্যান্ডারসন বলেছিলেন ফিনল্যান্ডের সঙ্গে যৌথ আবেদন জমা দেওয়ার অর্থ “আমরা উত্তর ইউরোপের নিরাপত্তায় অবদান রাখতে পারব।” তিনি আরও বলেন, দুই দেশের নিরাপত্তা ঘনিষ্ঠভাবে জড়িত, ঘনিষ্ঠ সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সুইডেনের তরফে জানানো হয়েছে “আমাদের যৌথ ন্যাটো আবেদন একটি সংকেত যে আমরা ভবিষ্যতের জন্য ঐক্যবদ্ধ।” মঙ্গলবার সকালে সুইডেনের বিদেশমন্ত্রী অ্যান লিন্ডে (Ann Linde) ন্যাটোর সদস্যপদের আবেদনে স্বাক্ষর করেন।

রুশ (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) সোমবার বলেন ন্যাটো যদি ফিনল্যান্ড অথবা সুইডেনের ভূখণ্ডে সামরিক পরিকাঠামো মোতায়েন করে তাহলে মস্কো (Moscow) তার জবাব দেবে।

আরও পড়ুন: The Urine Revolution: মানুষের প্রস্রাবই কি শেষমেশ রক্ষা করবে বিপন্ন বিশ্বকে?

১৭ এবং ১৮ মে দুইদিনের সুইডেন সফরে রয়েছেন নিনিস্তো। সুইডিশ সরকারের তরফে জানানো হয়েছে, অ্যান্ডারসন এবং নিনিস্তো বৃহস্পতিবার ওয়াশিংটনে (Washington) মার্কিন প্রেসিডেন্ট (US President) জো বাইডেনের (Joe Biden) সঙ্গে দেখা করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img