Wednesday, June 29, 2022

লিখিতভাবে দুঃখপ্রকাশ, সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির পাঁচ বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করে নেওয়া হল। গত সোমবার স্পিকার জানিয়েছেন, সাসপেনশন প্রত্যাহারের আবেদনে পদ্ধতিগত ত্রুটি আছে। তাই তা গ্রহণ করা হয়নি। এর প্রতিবাদে বিধানসভা গেটের বাইরে পোস্টার হাতে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপি বিধায়করা। বুধবার পর্যন্তও বিষয়টি ঝুলেই ছিল। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, প্রস্তাব বা মোশন এলে আলোচনা করে বিষয়টি মিটিয়ে দেওয়া যেত। অবশেষে বিজেপির তরফে আবেদন করা হলে সাসপেনশন প্রত্যাহারের কথা জানান স্পিকার। তবে, বিজেপি বিধায়কদের মধ্য়ে প্রথম যে দুজনকে সাসপেন্ড করা হয়েছিল, সেই মিহির অধিকারী এবং সুদীপ মুখোপাধ্যায়েরদের সাসপেনশন এখনও আনুষ্ঠানিক ভাবে প্রত্যাহার করা না হলেও তা সময়ের অপেক্ষা বলে মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, গত ১০ জুন থেকে শুরু হয়েছে বিধানসভার বাদল অধিবেশন। চলবে ১৭ জুন অবধি। অধিবেশনে পেশ হয়ে চলেছে একাধিক গুরুত্বপূর্ণ বিল। তাতে বিরোধী বিধায়কদের উপস্থিতি নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। গত অধিবেশনে বিধানসভা কক্ষে বিশৃঙ্খলার অভিযোগে সাসপেন্ড করা হয়েছিল ৭ বিজেপি বিধায়ককে। গত সোমবার সেই সাতজন সাসপেনশন তোলার জন্য আবেদন করেন। কিন্তু তাতে পদ্ধতিগত ত্রুটি রয়েছে বলে জানান স্পিকার। নতুন করে আবেদন করার কথা বলেন স্পিকার।

আরও পড়ুন: চলতে-চলতেই হ‍ঠাৎ বিয়েবাড়ির বাসে দাউদাউ আগুন, চাঞ্চল্য ছড়িয়ে পড়ল কাঁথিজুড়ে

সোমবার দুপুরে এই ইস্যুতে প্রবল বিক্ষোভ শুরু হয় বিধানসভায়। বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ, প্রস্তাবে কোনও ভুল নেই। এরপর বিধানসভার বাইরে সিঁড়ির উপর বসে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সাসপেনশনের বিরুদ্ধে বিধানসভার দরজার সামনে চার বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা, নরহরি মাহাতো, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ স্লোগান তোলেন।

আরও পড়ুন: গভীর রাতে গাড়ি আটকে মারাত্মক কাণ্ড ধূপগুড়িতে! নৃশংস ঘটনার শিকার মহিলারাও

দিনকয়েক আগে হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা দুপক্ষকেই বিধানসভার অন্দরে বসে বিষয়টি মিটিয়ে নেওয়ার পরামর্শ দেন। অধ্যক্ষ সেই পরামর্শকে স্বাগতও জানান। বিজেপি পরিষদীয় দল আদালতের পরামর্শ মেনেই বিধানসভায় প্রস্তাব আনার সিদ্ধান্ত নেয়। এরপর তারা পৃথক দুটি প্রস্তাব আনে সাসপেনশন প্রত্যাহারের অনুরোধ জানিয়ে। কিন্তু পদ্ধতিগত ত্রুটির কথা জানিয়ে অধ্যক্ষ দুটি প্রস্তাব খারিজ করে দেন। অবশেষে সেই সাসপেনশন প্রত্যাহার হল বৃহস্পতিবার।

Published by:Suman Biswas

First published:

Tags: Bengal BJP, West Bengal Assembly



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img