Wednesday, June 29, 2022

Sunil Chhetri-Aroop Biswas: ‘পাড়ার জামাইয়ে’র সঙ্গে বসে মনোজের গল্প করলেন অরূপ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


মৌমিতা চক্রবর্তী: বেশ কিছুদিন কলকাতায় আছেন সুনীল ছেত্রী ( Sunil Chhetri)। একেবারেই পেশাদার কারণে ‘বাংলার জামাই’ ও ভারত অধিনায়কের সাময়িক ঠিকানা এই শহর। এএফসি এশিয়ান কাপ (AFC Asian Cup) কোয়ালিফায়ারের গ্রুপ পর্বের ম্যাচ খেলার জন্য চূড়ান্ত ব্যস্ত ছিলেন ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক’। কম্বোডিয়া, আফগানিস্তান ও হংকংয়ের বিরুদ্ধে যুবভারতীতে খেললেন সুনীলরা। তিন ম্যাচই জিতেই ইগর স্টিম্যাচের শিষ্যরা একেবারে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি-র মূল পর্বে উঠেছে। খানিক অবসর পেয়েছেন সুনীল। এর ফাঁকেই বৃহস্পতিবার সকালে শ্বশুরমশাই সুব্রত ভট্টাচার্যের বাড়িতে গিয়েছিলেন ‘বি-লেটেড’ জামাইষষ্ঠী সারতে। বিকালে স্ত্রী সোনম ভট্টাচার্যকে (Sonam Bhattacharya) নিয়ে যান নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে। শহর ছাড়ার আগে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের (Arup Biswas) সঙ্গে দেখা করেন সুনীল। সাংবাদিকদের মুখোমুখিও হয়েছিলেন সুনীল-সোনম ও অরূপ।

এদিন সকালে কর্ণাটকের আলুরে কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ডে মনোজ তাঁর প্রথম শ্রেণির কেরিয়ারে ২৯ তম সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ঝাড়খণ্ডের পর সেমিফাইনালে সেঞ্চুরি হাঁকান মন্ত্রী মনোজ। মধ্যপ্রদেশের বিরুদ্ধে খেললেন ২১১ বলে ১০২ রানের ঝকঝকে ইনিংস। ভারতের প্রথম কোনও মন্ত্রী হিসাবে সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড আগেই গড়েছিলেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ। এবার আরও একটা শতরান এল তাঁর ব্যাট থেকে। মনোজের গল্পই সুনীলকে করেন অরূপ। তিনি বলেন, “মনোজ কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনালেও সেঞ্চুরি করল। আমি সুনীলকে বলছিলাম যে, ভারতের কোনও মন্ত্রী হিসাবে এই রেকর্ড করল মনোজ।” সুনীলের প্রসঙ্গে অরূপ বলেন, “সুনীল আমার কাছের ও প্রিয় ফুটবলার। আজ পাড়ার জামাই অফিসে এসেছে। আমাদের ১১টি সুনীল চাই।”

এএফসি-র কলকাতা পর্বে সুনীল সব ম্যাচেই গোল করেছেন। তবে আফগানিস্তানের বিরুদ্ধে গোলটিকে এগিয়ে রেখেছেন তিনি।অন্যদিকে এই মুহূর্তে দেশের জার্সিতে সুনীলের গোলসংখ্যা ৮৪। কিংবদন্তি লিওনেল মেসির থেকে মাত্র ২ গোল দূরে ভারত অধিনায়ক। হাঙ্গেরির কিংবদন্তি ফেরেন পুসকাসকে সুনীল ছুঁয়ে ফেলেছেন। দেশের হয়ে পুসকাসের গোলসংখ্যা ছিল ১২৯ ম্য়াচে ৮৪, অর্থাৎ আর মাত্র দুই গোল করলেই মেসিকে ছুঁয়ে ফেলবেন সুনীল। সুনীল বলছেন যে মেসিকে স্পর্শ করার কোনও চাপ নেই তাঁর।, তিনি রেকর্ড নিয়ে ভাবিত নন। সুনীল বলেন,”ক’টি গোল করলাম, তাই নিয়ে একদম ভাবি না। অত ভাবলে আর খেলতেই পারব না। খুব সিম্পল রাখতে ভালবাসি। মাঠে নেমে গোল করার কথা ভাবি।” সুনীল এদিন জানিয়েছেন যে, এএফসি-র মূল পর্বে ভারতকে কোরিয়া, জাপান ইউএসএ ও অস্ট্রেলিয়ার মতো টিমের সঙ্গেই খেলতে হবে। প্রতিযোগিতা কঠিন হবে। ফলে লম্বা শিবির ও যত বেশি সম্ভব প্রস্তুতি ম্যাচ খেলেই নেট প্র্যাকটিস সারা ভাল হবে। পাশাপাশি সুনীল এও জানিয়েছেন যে, তাঁর পর জাতীয় দলের ব্যাটন এগিয়ে নিয়ে যাওয়ার জন্য়ই অনেকেই তৈরি আছেন। শুধু সময় দিতে হবে। 

আরও পড়ুন: Sunil Chhetri-Jamai Sasthi: দেরিতেই সুনীলের জামাইষষ্ঠী! শ্বশুর সুব্রতের তদারকিতে এলাহি আয়োজন

আরও পড়ুনRanji Trophy 2022 SF, BENvMP, Day 3: চালকের আসনে মধ্যপ্রদেশ! ব্যাকফুটে বাংলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img