Wednesday, June 29, 2022

Sunil Chhetri-Jamai Sasthi: দেরিতেই সুনীলের জামাইষষ্ঠী! শ্বশুর সুব্রতের তদারকিতে এলাহি আয়োজন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: গত ৫ জুন ছিল জামাইষষ্ঠী (Jamai Sasthi)। তবে সেই দিন শ্বশুরমশাই সুব্রত ভট্টাচার্য ( Subrata Bhattacharya) তাঁর আদরের জামাই ও প্রাক্তন শিষ্য সুনীল ছেত্রীকে (Sunil Chhetri) কাছে পাননি। এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) কোয়ালিফায়ার খেলার জন্য ব্যস্ত ছিলেন ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক’।

কলকাতাতে থাকলেও টিম হোটেলেই সতীর্থদের সঙ্গে ছিলেন সুনীল। টিম ইন্ডিয়াকে গ্রুপ চ্যাম্পিয়ন করে এবং এএফসি-র মূল পর্বে তুলেছেন সুনীল। জাতীয় দলের দায়িত্ব সেরেই ‘বাংলার জামাই’ এলেন শ্বশুরবাড়িতে জামাইষষ্ঠী করতে। বৃহস্পতিবার সুব্রত তাঁর গল্ফগ্রিনের বাড়িতে সুনীলের জন্য এলাহি আয়োজন করেছিলে। সুনীলের পাতে কাঁসার থালাতেই পঞ্চব্যঞ্জন সাজিয়ে দিয়েছিলেন তিনি। সারেন রীতি মেনে জামাইকে আশীর্বাদও। সোশ্যাল মিডিয়ায় সুনীলের জামাইষষ্ঠীর ছবি ভাইরাল হয়ে যায়।

কলকাতার দর্শকরা যুবভারতী ক্রীড়াঙ্গনে অসাধারণ তিনটি ম্যাচ দেখেছেন বিগত সপ্তাহে। প্রথম ম্যাচে ভারত ২-০ গোলে হারায় কম্বোডিয়াকে। দ্বিতীয় ম্যাচেও আফগানিস্তানের বিরুদ্ধেও আসে শেষ মুহূর্তে ২-১ ব্যবধানে জয়। নিয়মরক্ষার ম্যাচেও ইগর স্টিম্যাচের শিষ্যরা ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে হংকংকে। আর প্রতি ম্যাচেই গোল এসেছে সুনীলের পা থেকে।

এই মুহূর্তে দেশের জার্সিতে সুনীলের গোলসংখ্যা ৮৪। কিংবদন্তি লিওনেল মেসির থেকে মাত্র ২ গোল দূরে ভারত অধিনায়ক। হাঙ্গেরির কিংবদন্তি ফেরেন পুসকাসকে সুনীল ছুঁয়ে ফেলেছেন। দেশের হয়ে পুসকাসের গোলসংখ্যা ছিল ১২৯ ম্য়াচে ৮৪, অর্থাৎ আর মাত্র দুই গোল করলেই মেসিকে ছুঁয়ে ফেলবেন সুনীল। দেশের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। পর্তুগালের জার্সিতে সিআর সেভেন করেছেন ১১৭টি গোল। ১৮৮টি ম্যাচ খেলেছেন রোনাল্ডো। দ্বিতীয় স্থানে রয়েছেন ইরানের আলি দায়ি। ১৪৮ ম্যাচে তিনি দেশের হয়ে গোল করেছেন ১০৯টি। মালয়েশিয়ার মোক্তার দাহারি রয়েছেন তিন নম্বরে। ১৪২ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৮৯। এরপরেই ৮৬ গোল করে চতুর্থ স্থানে মেসি। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ১৬২টি ম্যাচ।  

 

আরও পড়ুন: Ranji Trophy 2022 SF, BENvMP, Day 3: চালকের আসনে মধ্যপ্রদেশ! ব্যাকফুটে বাংলা

আরও পড়ুনExclusive, Sunil Chhetri: ‘ডার্বি অনেক কম খেলেছি’, আক্ষেপ সুনীলের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img