Wednesday, June 29, 2022

Netherlands vs England: সর্বোচ্চ ওয়ানডে রানের বিশ্বরেকর্ড করল ইংল্যান্ড!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডসে এসেছে ইংল্য়ান্ড (England tour of Netherlands, 2022)। অ্যামস্টেলভিনের ভিআরএ গ্রাউন্ডে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। বৃহস্পতিবার প্রথম ওয়ানডে ম্যাচেই বিশ্বরেকর্ড করে ফেলল ইংল্য়ান্ড।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে অইন মর্গ্যানের টিম ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রান তুলল ৫০ ওভারে। পরিসংখ্যান বলছে পুরুষদের একদিনের ক্রিকেটে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড! মাত্র দু’রানের জন্য ৫০০ রান স্পর্শ করা হল না ইংল্যান্ডের। ইংরেজরা নিজেদের গড়া রেকর্ড নিজেরাই ভাঙছেন বারবার। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজে ৬ উইকেটে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। এতদিন পর্যন্ত এটাই ছিল একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের নজির। তার আগে ২০১৬ সালে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ড করেছিল ৩ উইকেটে ৪৪৪ রান। অর্থাৎ একদিনের ক্রিকেটে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ রানের রেকর্ড ইংল্যান্ডেরই দখলে।

 

ইংল্যান্ডের রান-বন্যায় অবদান রাখলেন তিন ব্যাটার। সেঞ্চুরি করলেন ফিল সল্ট (৯৩ বলে ১২২), দাভিদ মালান (১০৯ বলে ১২৫) ও জস বাটলার। সদ্যসমাপ্ত আইপিএলের সর্বোচ্চ রানশিকারি এদিন খেললেন ৭০ বলে ১৬২ রানের অপরাজিত ইনিংস। ছয়ে ব্যাট করতে নেমে লিয়াম লিভিংস্টোন ২২ বলে ৬৬ রানের ক্যামিও ইনিংস খেলেন। স্কোরবোর্ডই বলে দিচ্ছে যে, নেদারল্যান্ডের বোলারদের নিয়ে এদিন ছেলেখেলা করলেন সল্ট-মালান-বাটলাররা। বলাই বাহুল্য যে এই রান তাড়া করে নেদারল্যান্ডসের পক্ষে জেতা সম্ভব নয়।

আরও পড়ুন: Bengal vs Madhya Pradesh: জেতার জন্য শেষ দিনে প্রয়োজন ২৫৪! কী বলছেন বাংলার অধিনায়ক অভিমন্যু

আরও পড়ুনRanji Trophy, Bengal vs Madhya Pradesh: শনিবারের বারবেলায় বাংলার ভরসা অভিমন্যু-অনুষ্টুপ জুটি! মধ্যপ্রদেশের প্রয়োজন ৬ উইটকেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img