Wednesday, June 29, 2022

Dhoni-Hardik: ধোনির এই পরামর্শেই বদলে গিয়েছেন হার্দিক! ‘মাহিভাই’তে মজে তারকা অলরাউন্ডার

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: সাত মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। কামব্য়াক করেই নিজের ছাপ রেখেছেন ভারতীয় দলের বরোদার স্টার অলরাউন্ডার। ২০২১ টি-২০ বিশ্বকাপের পর ফের মেন ইন ব্ল্যুর হয়ে খেললেন হার্দিক। চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে হার্দিক বুঝিয়ে দিয়েছেন যে, দলে তাঁর এখনও প্রয়োজন আছে।

প্রোটিয়াদের বিরুদ্ধে  ভাইস ক্যাপ্টেন হয়েছেন হার্দিক। রাজকোটে দুরন্ত জয়ে ভারত সিরিজে প্রত্যাবর্তন করেছে। ম্যাচের পর জয়ের দুই নায়ক হার্দিক ও দীনেশ কার্তিক মাঠে বসে গল্প জুড়েছিলেন। বিসিসিআই তাঁদের কথোপকথনের ভিডিও পোস্ট করে। হার্দিক জানিয়েছেন যে, এমএস ধোনির এক ‘গোল্ডেন অ্য়াডভাইস’ বদলে দিয়েছে তাঁর জীবন।

“সত্যি বলতে আমার জন্য কোনও কিছুই বদলায়নি। কারণ আমি পরিস্থিতি বুঝে খেলি। আমার বুকে যে সিম্বল রয়েছে, আমি সেটার জন্য খেলি। আমি শুধু চাই সময়ের সঙ্গে যেন আরও মসূণ ভাবে একই কাজ বারবার করতে পারি। যেমনটা আমি গুজরাত টাইটান্স ও ভারতের জন্য়ও করেছি। মাহি ভাইকে আমাকে একটা জিনিস শিখিয়েছিল। আমি ওর থেকে একটা সহজ জিনিস জানতে চেয়েছিলাম। কীভাবে ও চাপ এবং সব কিছু থেকে নিজেকে দূরে রাখে? এর উত্তরে মাহি ভাই বলেছিল, আমার স্কোরের কথা ভুলে আমি যেন এটা ভাবি যে, দলের কী প্রয়োজন। এই শিক্ষা আমার মাথার মধ্যে গেঁথে গিয়েছে। আজ আমি প্লেয়ার হিসাবে যা হতে পেরেছি, তা এই শিক্ষার জন্য়। আমি যে পরিস্থিতিতেই যাই না কেন, আমি বুঝে নিয়ে সেভাবে খেলি।”

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে ভারত। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রাপ্তি হার্দিকের প্রত্যাবর্তন। এই নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। বিগত কয়েক মাসে যেন এক নতুন হার্দিককে দেখল বাইশ গজ। আইপিএল অভিষেককারী দল গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়ে সবার আগে আইপিএল প্লে-অফেই নিয়ে যাননি হার্দিক। টিমকে জিতিয়েছেন কাপ। পনেরোতম আইপিএলে কি হার্দিক বল করবেন গুজরাতের জার্সিতে? এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। হার্দিক ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে দুরন্ত পারফর্ম করে নিজের জাত চিনিয়েছেন।

আরও পড়ুন: Sourav Ganguly: টি-২০ বিশ্বকাপের দলে থাকছেন কারা? বড় আপডেট দিলেন সৌরভ

আরও পড়ুনPranab Roy: ‘রঞ্জি বড় কথা নয়, বাংলার ক’জন আন্তর্জাতিক ক্রিকেট খেলছে? ঋদ্ধির পর আর নাম নেই!’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img