Wednesday, June 29, 2022

IPL: একেবারে বদলে যাচ্ছে আইপিএল! আগামীর পরিকল্পনা জানিয়ে দিলেন জয় শাহ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: ২০২৩-২৭ সাল পর্যন্ত আইপিএলের ৪১০টি ম্যাচের জন্য সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) বিত্রি হয়েছে রেকর্ড অঙ্কে। ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা লক্ষ্মীলাভ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (The Board of Control for Cricket in India, BCCI)! বোর্ড সচিব সভাপতি জয় শাহ (Jay Shah)এক সাক্ষাৎকারে বলছেন যে, এবার আইপিএল দেখার সংজ্ঞাটাই বদলে যাবে।

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জয় শাহ বলেন, “আইপিএলের জন্য একটা নির্দিষ্ট আরও লম্বা উইন্ডো চাইছি। সেই ব্যাপারে আমরা অনান্য বোর্ডের সদস্যদের পাশাপাশি আইসিসি-র সঙ্গেও কথা বলছি। আইপিএল এখন বার্ষিক ক্রিকেট ক্যালেন্ডারে মার্কি ইভেন্ট। আইপিএলের আগে শুধু এনএফএল। আইপিএলে বিশ্বমানের ক্রিকেট দেখা যায়। বিদেশি সিনিয়র আন্তর্জাতিক তারকারা আসে এবং ভারতীয়দের সঙ্গে খেলে। শুধু ক্রিকেটাররাই নয়, খেলার কিংবদন্তিরা এখন কোচের দায়িত্ব নিচ্ছে এই ইভেন্টে। আইপিএল অসাধারণ মঞ্চ। সকলেই এখান থেকে উপকৃত হয়। যে অভিজ্ঞতা পাওয়া যায় তা অমূল্য। আইপিএল যত এগিয়ে যাবে, খেলার সংখ্যাও বাড়বে।”

বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬, ৩৪৭, ৫০ কোটি টাকা স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করেছিল। এবার প্রায় তিনগুণ বেশি লাভ করল বিসিসিআই। বিসিসিআই-এর প্রত্যাশা ছাপিয়ে গেল। দু’টি ভিন্ন সম্প্রচারকারী সংস্থা বিডিং যুদ্ধে লড়াই করে বাজিমাত করেছে। ভারতীয় উপমহাদেশে ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ২৩ হাজার ৭৫৮ কোটি টাকায়।  ভারতীয় উপমহাদেশে টিভি সত্ব বিক্রি হল ২৩ হাজার ৫৭৫ কোটি টাকায়। 

আরও পড়ুন: Pakistan Cricket Board: বন্ধুদের নিয়ে মহিলা ক্রিকেটারকে লাগাতার যৌন হেনস্থা ওয়াকার ইউনিসের সতীর্থের!

আরও পড়ুনBCCI: অনুশীলনে কোহলির পাশে ছুটছেন কে? তালগোল পাকিয়ে গেল অনুরাগীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img