Wednesday, June 29, 2022

Mohammed Shami: ‘টি-২০ বিশ্বকাপের ভাবনায় নেই শামি’! চলে এল বড় আপডেট

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: চলতি বছর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) রয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে। আইসিসি-র শো পিস ইভেন্টে খেলতে যাওয়ার আগে ভারতীয় দলের সামনে হাতে গোনা কয়েক’টি কুড়ি ওভারের ম্যাচই রয়েছে নিজেদের মাঠে নেমে ঝালিয়ে নেওয়ার জন্য। এখন প্রশ্ন বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দলে থাকবেন কারা! বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) জানিয়েছেন যে, রাহুল দ্রাবিড় বিষয়টি দেখছেন। দলটা গুছিয়ে নেওয়ার জন্যই তিনি খেলছেন। আগামী মাসে ইংল্যান্ড সফর থেকে যারা খেলবেন, তারাই সম্ভবত অক্টোবরে টি-২০ বিশ্বকাপ খেলবেন। 

দল নির্বাচন নিয়ে ভারতকে যে, বেগ পেতে হবে তা বলাই যায়। ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী পেসার আশিস নেহরা  (Ashish Nehra) মনে করছেন যে, শামি সম্ভবত ভারতের টি-২০ বিশ্বকাপের ভাবনায় নেই। এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে নেহরা বলেন,  ” আমার মনে হয় যে, টি-২০ বিশ্বকাপের ভাবনায় শামি নেই এই মুহূর্তে। তবে টিম ম্য়ানেজমেন্ট যদি মনে করে সেটা অন্য বিষয়। সকলেই জানে যে, শামির কী যোগ্যতা! তবে ও যদি টি-২০ বিশ্বকাপ না খেলে, ও অবশ্যই টেস্ট ক্রিকেট খেলা চালিয়ে যাবে। আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপে অবশ্যই শামি খেলবে, সে তরুণ ক্রিকেটাররা খেললেও। চলতি বছর আমাদের খুব একটা একদিনের ম্যাচ নেই। আইপিএলের পর ও ব্রেক নিয়েছে। টেস্টের পর শামি ইংল্যান্ডের মতো প্রথম সারির দলের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ খেলতে পারে।” 

রবিবার অর্থাৎ আজ কয়েক ঘণ্টা পরে বেঙ্গালুরুতে সিরিজের শেষ ম্যাচ। যে জিতবে, সিরিজ তার পকেটে। এরপর ভারতীয় দলের একটা ইউনিট ইংল্যান্ডে সাদা ও লাল বলের ক্রিকেট খেলবে, অন্য ইউনিট আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া টি-২০ ম্যাচ খেলবে। করোনার জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কোহলির ভারত । গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু’দিন পর ৭ জুলাই থেকে। আগামী ২৪-২৭ জুলাই লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে।

আরও পড়ুন: Lovlina Borgohain: গোপনে করেছিলেন বিয়ে! এবার ভাঙতে চলেছেন অলিম্পিক্স পদকজয়ী

আরও পড়ুনDinesh Karthik: ‘কার্তিক ইতিমধ্যেই টি-২০ বিশ্বকাপের দলে’! বলছেন বিশ্বকাপ জয়ী ভারতীয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img