Wednesday, June 29, 2022

Rahul Dravid: বিগত ৮ মাসে ৬ জন অধিনায়ক! বড় কথা বলে দিলেন ভারতীয় দলের হেডস্যার

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: শেষ আট মাসে ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কাজ করলেন একাধিক অধিনায়কের সঙ্গে। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), কেএল রাহুল  (KL Rahul), ঋষভ পন্থের (Rishabh Pant) ও শিখর ধাওয়ানদের (Shikhar Dhawan) হেডস্যার হয়েছেন তিনি। আসন্ন আয়ারল্যান্ড সফরে দুই ম্যাচের টি-২০ সিরিজে আবার ক্যাপ্টেন হচ্ছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। বিগত আট মাসে একাধিক অধিনায়ককে দলে দেখার প্রসঙ্গে কথা বললেন দ্রাবিড়। রবির সন্ধ্য়ায় চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজের শেষ ও পঞ্চম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল। কিন্তু এদিন দফায় দফায় বৃষ্টিতে খেলা আয়োজন করা যায়নি। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। সিরিজের ফয়সলা ম্যাচ হয়ে যায় নিস্ফলা। সিরিজ শেষ হয় ২-২ ব্যবধানে। ম্যাচের পর সম্প্রচারকারী চ্যানেলে কথা বলেন দ্রাবিড়।

ভারতীয় দলের হেড কোচ বলেন, “সত্যি বলতে মজার বিষয়। একই সঙ্গে চ্যালেঞ্জিংও। বিগত আট মাসে সম্ভবত ৬ জন অধিনায়কের সঙ্গে কাজ করেছি। যদিও এমন পরিকল্পনা ছিল না! কিন্তু অতিমারি পরিস্থিতিতে এমনটাই হয়ে গেল। আমরা দল এবং কাজের ধকল বুঝেই ম্যাচ খেলছি। তার সঙ্গেই বদল ঘটেছে অধিনায়কত্বে। আমি অনেকের সঙ্গে কাজ করলাম। ভাল লাগছে যে, অনেক প্লেয়ার সুযোগ পেল নেতৃত্ব দেওয়ার। আমরা দলের মধ্যে থেকেই অনেক নেতা তৈরি করতে পেলাম। দল হিসাবে আমরা ধারাবাহিক ভাবে শিখছি এবং উন্নতি করছি। আরও ভাল খেলছি। অনেককে পরখ করতে পারলাম।” দ্রাবিড় এই সিরিজ ও বিগত আট মাসের প্রসঙ্গে বলেন, “এই ৮ মাস ফিরে দেখলে, আমার কাছে দক্ষিণ আফ্রিকা সিরিজ ছিল বেশ হতাশাজনক। ১-০ এগিয়েই আমাদের সিরিজ হারতে হয়েছিল। বিশেষত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেল। সাদা বলে আমরা বেশ ভাল ক্রিকেট খেলেছি। সেখান থেকে কামব্যাক করেছি। এই সিরিজেও ঘুরে দাঁড়িয়েছি। আমাদের প্রধান প্লেয়ারদের ছাড়াই আমরা লড়াইয়ে ফিরেছি। এটাই কিন্তু দলের চরিত্র বুঝিয়ে দেয়। আমাদের কোয়ালিটি এবং গভীরতা রয়েছে।”

এবার দ্রাবিড় উড়ে যাবেন ইংল্যান্ডে। করোনার জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কোহলির ভারত। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু’দিন পর ৭ জুলাই থেকে। আগামী ২৪-২৭ জুলাই লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে।

আরও পড়ুন: Rishabh Pant: দক্ষিণ আফ্রিকা অতীত, এবার মিশন ইংল্যান্ড, পন্থ জানালেন তাঁর টার্গেট

আরও পড়ুনIndia vs South Africa: বৃষ্টিই খলনায়ক! বাতিল ফয়সলার ম্যাচ, সিরিজের ফল ২-২

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img