Wednesday, June 29, 2022

Russia-Ukraine War: কয়েক বছর ধরে চলতে পারে ইউক্রেন যুদ্ধ, সতর্ক করলেন ন্যাটো প্রধান

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই ইউক্রেনে রাশিয়া-হামলা শুরুর পর চার মাস হতে চলেছে। কিন্তু এ যুদ্ধ এখনই থেমে যাওয়ার কোনও লক্ষণ নেই, বরং এই যুদ্ধ আরও কয়েক বছর ধরে চলতে পারে বলে সতর্ক করলেন পশ্চিমি সামরিক জোট ন্যাটো প্রধান স্টলটেনবার্গ। তবে এই সময়-পর্বে ইউক্রেনকে সাহায্য চালিয়ে যেতে পশ্চিমা দেশগুলোকে প্রস্তুত থাকতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

আজ রবিবার এক সাক্ষাৎকারে ন্যাটোর প্রধান বলেন, (যুদ্ধ) কয়েক বছর ধরে চলবে, এ সত্য মেনে নেওয়ার জন্য আমাদের প্রস্তুত থাকবে হবে। তবে অবশ্যই ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন তুলে নেওয়া যাবে না।

ইউক্রেন যুদ্ধের শুরু থেকে দেশটিকে অস্ত্র দিয়ে আসছে যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশগুলি। কিয়েভ স্বীকারও করেছে, রাশিয়ার আক্রমণের মোকাবিলা করতে যে অস্ত্রের প্রয়োজন, তার কিছুটা পশ্চিমি বন্ধুদের কাছ থেকে পেয়েছে তারা।

অস্ত্র-সহায়তা বাড়াতে কয়েক দিন ধরেই সরব ইউক্রেনের কর্মকর্তারা। অস্ত্র ও গোলাবারুদের সরবরাহ বাড়াতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সে দেশের প্রতিরক্ষামন্ত্রী প্রায় ৫০টি দেশের নেতাদের সঙ্গে আলোচনায় বসেন।

পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর 

আরও পড়ুন: Joe Biden: মার্কিন প্রেসিডেন্টের ‘পতন’! সাইকেল থেকে আচমকাই পড়ে গেলেন বাইডেন; পড়েই বলেন, ‘ভালো আছি’





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img