Wednesday, June 29, 2022

এই স্কেচেই লুকিয়ে রয়েছে একাধিক ব্যক্তির মুখ! আপনি দেখতে পাচ্ছেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: ছবিটি দেখে মনে হতে পারে অত্যন্ত সাদাসিধে, সহজ-সরল। এক কথায় যেন কোনও রাখডাক নেই। কিন্তু চমক সেখানেই। ছবির স্কেচেই লুকিয়ে রয়েছে ম্যাজিক। এবারেই এই অপটিকাল ইলিউশনটি কিন্তু আপনার চোখ এবং মাথায় ঘোর খাইয়ে দিতে পারে। দশকের পর দশক ধরেই অপটিকাল ইলিউশন ছিল। তবে সেই ট্রেন্ড আবার দেখা গিয়েছে সম্প্রতি।

যেমন এই ছবিটি৷ এখানে কেবল ফুল রয়েছে তা নয়। অনেকগুলি মানুষের মুখও না কি লুকিয়ে রয়েছে৷ কিন্তু এক ঝলকে দেখে সত্যিই তা বোঝার উপায় নেই। দেখে মনে হবে এটি আদ্যোপান্ত একটি পেন্সিল স্কেচ। তবে একেবারে যে কেউ পারেননি তেমনটাও নয়৷ অনেকের আবার কালঘাম ছুটেছে সঠিক উত্তরটি খুঁজতে গিয়ে।

ভাল করে ছবিটিকে লক্ষ্য করুন। দেখুন তো আপনার চোখে ধরা পড়ে কি না এই দৃষ্টিভ্রম৷ অনেকেই বন্ধুদের মধ্যে এই ছবিটির উত্তর কত কম সময়ে দেওয়া যায় তা নিয়ে চ্যালেঞ্জও ছুঁড়েছেন। 

এখনও যদি উত্তর না পান, তবে আপনার জন্য রইল সমাধান সূত্র। ভাল করে খেয়াল করুন ফুলের কড়ি ও ফুলের পাপড়িগুলি। বাঁ দিক এবং ডান দিক মিলিয়েই রয়েছে একাধিক মানুষের মুখ। ছবিটি সোশাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে বলা হয়েছে এই ছবিতে ৪ থেকে ৬টি মুখ খুঁজে পাওয়া গিয়েছে। যদিও তা এক ঝলকে খুঁজে বের করা মোটেও সহজ কাজ নয়৷ খুব খুঁটিয়ে দেখতে হবে ছবিটি এবং সঙ্গে চাই কল্পনাপ্রবণ মন। 

এখনও যদি সঠিক উত্তর ও সমাধান না পেয়ে গিয়ে থাকেন তবে আপনার জন্য রইল সেই ছবি। এবার দেখুন তো বুঝতে পারেন কি না। 

আরও পড়ুন, Optical Illusion: ছবিতে লুকিয়ে টিকটিকি? এক নজরে আপনার চোখে পড়ল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img