Wednesday, June 29, 2022

কেকে-র অনুষ্ঠানে কীভাবে কত খরচ, সৌগত রায়কে হিসেব পাঠালো তৃণমূল ছাত্র পরিষদ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: কেকে-র অনুষ্ঠান ও মৃত্যু নিয়ে বিতর্ক থামছে না। কলেজ ফেস্টে টাকার উৎস নিয়ে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। তাঁর বয়ানের ফলে কার্যত অস্বস্তিতে পড়ে শাসক দল ও তাদের ছাত্র সংগঠন।

এবার সৌগত রায়কে ই-মেল করে অর্থের যাবতীয় সংস্থানের কথা জানাল তৃণমূল ছাত্র পরিষদ। সূত্রের খবর, সোমবার ই-মেল পাঠানো হয়েছে সৌগত রায়কে। সেখানে কেকে-র অনুষ্ঠানের খরচের যাবতীয় হিসেব নিকেশ তুলে ধরা হয়েছে। সূত্রের খবর, অনুষ্ঠানে খরচ হয়েছে প্রায় ২১ লক্ষ টাকা। অনলাইন ট্রান্সজাকশনের যাবতীয় নথি তাতে দেওয়া হয়েছে। হিসেব দিতে গিয়ে দাবি করা হয়েছে, গত তিন বছর ধরে যে অর্থ জমানো হয়েছিল, তাই খরচ করা হয়েছে৷

এই প্রসঙ্গে আর কোনও তথ্য চাইলে কলেজের  প্রিন্সিপালের সঙ্গেও  যোগাযোগ করতে বলা হয়েছে দমদমের সাংসদকে। কলকাতায় কেকে-র অনুষ্ঠানে খরচ হওয়া অর্থের উৎস নিয়ে প্রশ্ন তুলেছিলেন সৌগত রায়। তাঁর অভিযাগ, এত টাকা খরচ করে অনুষ্ঠান করতে হলে প্রোমোটার বা স্থানীয় মস্তানদের কাছে মাথা নত করতে হয়। তিনি আরও প্রশ্ন তোলেন, কলেজ ছাত্র সংগঠনের নৈতিকতা নিয়েও।

আরও পড়ুন: মুঠো মুঠো অ্যান্টাসিড খেতেন কেকে! হার্টের সমস্যা নাকি হজমের গোলমাল, বোঝা যাবে কীভাবে?

স্বাভাবিকভাবেই শাসকদলের সাংসদের মন্তব্যকে হাতিয়ার করে সরব হয়েছে বিরোধী নেতৃত্ব। তবে শাসক দলের তরফে আরও এক সাংসদ শান্তনু সেনের দাবি ছিল, ফেস্টের টাকা আসে কলেজ এবং ছাত্র সংগঠনের যৌথ ফান্ড থেকে। এ নিয়ে অযথা বিতর্ক তৈরি করার প্রয়োজন নেই।

গত ৩১ মে কলকাতার গুরুদাস মহাবিদ্যালয়ের ফেস্টে গান গাইতে এসেছিলেন বলিউডের জনপ্রিয় শিল্পী কৃষ্ণকুমার ওরফে কেকে । অনুষ্ঠান শেষে হোটেল ফেরার পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। শিল্পীর মৃত্যু ঘিরে তৈরি হয়েছে একাধিক বিতর্ক। অভিযোগ উঠেছে অনুষ্ঠানের অব্যবস্থা নিয়েও। তবে সব ছাপিয়ে বিরোধীদের প্রশ্ন ছিল, মুম্বইয়ের জনপ্রিয় শিল্পীকে কলকাতায় আনতে খরচ অন্তত ১৫-২০ লক্ষ টাকা। গোটা অনুষ্ঠান আয়োজনে নাকি প্রায় ৫০ লক্ষ টাকা খরচ। কলেজের ছাত্র সংসদের কাছে এত টাকা কোথা থেকে এল, তা নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধীরা। শাসক দলের সাংসদ হয়ে সৌগত রায়ও সেই একই প্রশ্ন তুলেছিলেন।

আরও পড়ুন: চেকআপ না করানোই কি ভুল ছিল কেকে-র? ময়নাতদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য 

উল্লেখ্য, কেকে-র অনুষ্ঠানের খরচের পুরোটাই কলেজ কর্তৃপক্ষ দিয়েছিল বলে দাবি করেছিল টিএমসিপি। শনিবার বরাহনগরে তৃণমূল ছাত্র পরিষদের  এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দমদমের সাংসদ। সেখানে বক্তব্য রাখার সময়ে কেকে-র মৃত্যুর প্রসঙ্গে টেনে আনেন তিনি।

সৌগতবাবু বলেন, “কেকে গান গাইতে এসে মারা গেলেন। শুনলাম, অনুষ্ঠান আয়োজনে ৩০ লক্ষ না ৫০ লক্ষ কত যেন লেগেছে। আমি শুধু ভাবি, এত টাকা এল কোথা থেকে! টাকা তো আর হাওয়ায় আসে না।” শুধু তাই নয়, সাংসদ আরও বলেন, “এত টাকা খরচ করে বম্বের শিল্পী আনার কি খুব দরকার ছিল? এত টাকা দিয়ে অনুষ্ঠান করতে হলে তো কারওর না কারওর কাছে সারেন্ডার করতে হয়। হয় প্রোমোটার না হয় এলাকার মস্তানদের কাছে। আর জীবনের প্রথমেই যদি সারেন্ডার করো, তাহলে বাকি জীবন কী করবে?” তাঁর এই মন্তব্যে অস্বস্তি বেড়েছে শাসকদলের।রাজনৈতিক মহলের মতে, দলের সাংসদকে ইমেলে হিসেব বুঝিয়ে দিয়ে বিরোধীদেরও বার্তা দিল তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠন।

Published by:Debamoy Ghosh

First published:

Tags: KK, Saugata Roy, TMCP



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img