Wednesday, June 29, 2022

স্কুলে চাকরি পাওয়ার পরে ফের জমা করতে হবে প্রামাণ্য নথি, নতুন নির্দেশ প্রশাসনের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেটের মাধ্যমে স্কুলে চাকরি পেয়েছেন, তাঁদের সমস্ত নথি জমা দিতে নির্দেশ দেওয়া হল প্রশাসনের তরফ থেকে। প্রথমে ২০১৭ সাল ও তার পর ২০১৪ সালে নিয়োগ পাওয়া স্কুল শিক্ষকদের সমস্ত অ্যাডমিট কার্ড জমা করতে হবে। জমা করতে হবে চাকরি অ্যাপয়েন্টমেন্ট লেটার, ইন্টারভিউ ও কাউন্সেলিংয়ে যে তাঁদের ডাকা হয়েছিল, তার প্রামাণ্য নথিও। স্কুল সাব ইনস্পেক্টরদের পাঠানো হল এই সরকারি নির্দেশ। এ বার রাজ্য সরকারের তরফ থেকে স্কুলের সাব ইনস্পেক্টরদের পাঠানো নির্দেশে বলা হল, সার্কেলের ভিত্তিতে এই নথি যেন নতুন করে জমা নেওয়া হয়।

আরও পড়ুন – অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার প্রশ্নই নেই, আন্দোলনকারীদের আস্থা রাখার বার্তা অজিত দোভালের

প্রাথমিক ভাবে রাজ্যের শিক্ষা পর্যদের পক্ষ থেকে আগেই প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে এই নির্দেশিকা পাঠানো হয়েছিল। ২০১৪ সালের ক্ষেত্রের এই নির্দেশিকার শিরোনামে বলা হয়েছে, ২০১৪ সালের টেটের ভিত্তিতে যাঁদের নিয়োগ করা হয়েছিল, যাঁরা নিযুক্ত হয়েছিলেন ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসের ২ তারিখ থেকে ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে, তাঁদের এই এই নথি জমা করতে হবে। তালিকায় মোট ১০টি নথির কথা বলা হয়েছে এই তালিকায়। ২০১৭ সালের ক্ষেত্রেও এই একই বিষয় প্রযোজ্য।

আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী হতে রাজি, সম্মতি জানালেন যশবন্ত! ধন্যবাদ মমতাকে

এর আগে মোট ২৬৯ জন প্রার্থীর চাকরি বাতিলের নির্দেশ দেয় হাইকোর্ট। প্রসঙ্গত তাঁদের সকলের নিয়োগের সময় ছিল ২০১৭। ইতিমধ্যে টেটে শিক্ষক নিয়োগের দূর্নীতির প্রশ্নে তদন্ত করছে সিবিআই। সব মিলিয়ে যাতে আর কোনও রকম ভুলভ্রান্তি না থাকে, তা এড়াতেই রাজ্য সরকারের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে।

Sanku Satra

Published by:Uddalak B

First published:

Tags: TET



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img