Wednesday, June 29, 2022

AIFF-এর অ্যাডভাইসরি কমিটিকে বাতিলের নির্দেশ দিল FIFA ও AFC!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্ট (Supreme Court) নিযুক্ত তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি (COA), সেই কমিটির কার্যকলাপ এ বার বন্ধ করার নির্দেশ দিল ফিফা (FIFA) ও এএফসি (AFC)। এমনটাই শোনা গেল।  

সংবিধান সংশোধন করে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) দ্রুত নির্বাচনের জন্য ইতিমধ্যে তিন সদস্যের কমিটি নিয়োগ করেছিল সুপ্রিম কোর্ট। এই কমিটিতে ছিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অনিল দাভে, প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি এবং ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ভাস্কর গঙ্গোপাধ্যায়। শোনা যাচ্ছে এ বার এই কমিটিকে বাতিল করার সিদ্ধান্ত নিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

ফিফা ও এএফসির কর্তারা পুরো বিষয়টা ভালভাবে বোঝার জন্য এ দিন দিল্লিতে আসেন। উপস্থিত ছিলেন এএফির সচিব দাতো সেরি উইন্ডসর জন, ছিলেন সহ-সচিব ভাহিদ কারদানি। সঙ্গে ফিফার সদস্য কেনি জেন মেরি, নোদর আখালকাতসি, প্রিন্স রুফাস। ছিলেন ফিফা আরডিও পুরুষোত্তম কেতাল এবং যোগেশ দেশাই। 

সেই প্রতিনিধি দলের সঙ্গে এ দিন বৈঠকে বসেন সুপ্রিম কোর্ট নিযুক্ত তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি। বৈঠকে ফিফা-এএফসির প্রতিনিধিদের তরফে বলা হয়, ফেডারেশনের কাজ পরিচালনার জন্য যে অ্যাডভাইসরি কমিটি তৈরি হয়েছে, সেটা অবিলম্বে বাতিল করতে হবে। তবে তিন সদস্যের কমিটি যেভাবে সংবিধান মেনে ফেডারেশনের নির্বাচন প্রক্রিয়ার কথা ভাবছে সেটা নিয়ে আপত্তি নেই ফিফা-এএফসি প্রতিনিধি দলের। তবে আলাদা করে কোনও কমিটির হস্তক্ষেপ চাইছেন না তারা।  

আরও পড়ুন: East Bengal, ISL 2022-23: লাল হলুদ-ইমামি জট কি আদৌ কাটল? সচিবের চিঠির জবাবে কী উত্তর দিল ইনভেস্টর? জেনে নিন

আরও পড়ুন: ফ্যান ফলোয়িংয়ে ভারতীয় ক্রিকেটারদের স্ত্রীরাও কোনও অংশে কম নন, কেন জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img