Wednesday, June 29, 2022

Coronavirus: করোনা সংক্রমণ কিছুটা কমলেও সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি, উদ্বেগ বজায় দেশে

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: প্রায় এক সপ্তাহ পর সংক্রমণ (coronavirus)  কিছুটা কমল ভারতে। একদিনে সংক্রমণ গ্রাফ নামল ১০ হাজারের নীচে। পজিটিভিটি রেট এবং সুস্থতার সংখ্যাতেও স্বস্তি জারি রয়েছে। তবে চিন্তা বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যার বাড়বাড়ন্ত নিয়ে৷ দেশের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বাংলাতেও করোনা সংক্রমণ নিম্নমুখী।

মঙ্গলবার  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯২৩ জন। যা গত কয়েকদিন ১২ হাজারের বেশি ছিল। গতকালও দৈনিক সংক্রমণ ছিল ১০ হাজারের ওপরে। এদিকে একদিনে দেশে কোভিডের কোপে প্রাণ হারিয়েছেন ১৭ জন। আর সুস্থ হয়েছেন ৭ হাজার ২৯৩ জন। সুস্থতার নিরিখে যা ৯৮.৬১ শতাংশ।

ন্তা বাড়িয়ে তুলছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৭৯ হাজার ৩১৩। আগেরদিনের তুলনায় যা ২ হাজার ৬১৮ বেশি। মোট আক্রান্তের তুলনায় সক্রিয় রোগীর সংখ্যা ০.১৮ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনার জেরে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৮৯০ জনের। যা আক্রান্তের ১.২১ শতাংশ।

অন্যদিকে, দেশের পাশাপাশি রাজ্যেও করোনা সংক্রমণ ফের বাড়ছে। এই পরিস্থিতিতে এবার একজন করোনা আক্রান্ত রোগীর দেহে পাওয়া গেল ওমিক্রনের দুই উপপ্রজাতি (BA.1 এবং BA.2)। কল্যাণীর NIBMG এর জিনোম সিকোয়েন্সিং-এ এটি সনাক্ত হয়েছে। 

সংস্থার ডিরেক্টর যদিও স্বাস্থ্য দফতরকে জানিয়েছেন যে এখনই এই ‘রিকম্বিনেন্ট’ ভ্যারিয়েন্টটি নিয়ে চিন্তার কিছু নেই। এরকম একাধিক রিকম্বিনেন্ট ভ্যারিয়েন্ট নানা রাজ্যে ছড়িয়ে পড়েছে। এর ফলে হাসপাতালে ভর্তি বেড়েছে বা মৃত্যু হয়েছে এমন কোনও ঘটনা ঘটেনি।

আরও পড়ুন, Covid Omicron Cases: বাংলায় ওমিক্রনের ‘নয়া প্রজাতি’ হানা? একই দেহে মিলল দুই অতি সংক্রমক ভ্যারিয়েন্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img