Wednesday, June 29, 2022

International Yoga Day: মলদ্বীপে ভারতীয় দূতাবাসের যোগ ব্যায়ামের অনুষ্ঠানে হামলা, কাঁদানে গ্যাস পুলিসের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: মলদ্বীপের রাজধানী মালে-তে এক যোগ ব্যায়াম-এর অনুষ্ঠানে আক্রমণ চালাল একদল দুষ্কৃতী। মঙ্গলবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে মলের এক স্টেডিয়ামে একটি যোগ ব্যায়ামের আসরের আয়োজন করে ভারতীয় দূতাবাস। দুষ্কৃতীদের হামলায় সেখানে পরিস্থিতি এতটাই উত্তেজক হয়ে ওঠে যে পুলিসকে কাঁদানে গ্যাস ও পেপার স্প্রে করতে হয়।

মঙ্গলবার সকালে মলের ওক স্টেডিয়ামে ওই য়োগ ব্যায়ামের অনুষ্ঠানে যোগ দেন ১৫০ জন। ছিলেন দূতাবাস কর্মী ও কূটনীতিকরা। আচমকাই সেখানে ঢুকে পড়ে একদল দুষ্কৃতী। তারা যোগে অংশগ্রহণকারীদের উপরে চড়াও হয়, স্টেডিয়ামে ভাঙচুর চালায়। অনুষ্ঠানে যোগদানকারী এক ব্যক্তি এমনটাই জানিয়েছেন সংবাদসংস্থাকে।

মলদ্বীপের রাষ্ট্রধর্ম হল ইসলাম। তাই সেখানে এই অ-ইসলামি অনুষ্ঠান কেন? এই প্রশ্ন তুলে আগেই প্লাকার্ড হাতে রাস্তায় নেমেছিল জনতা। মঙ্গলবার ওই অনুষ্ঠানে হামলার খবর পেতেই আসরে নামে দাঙ্গা নিয়ন্ত্রণকারী পুলিস। লাঠিচার্জ, কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে এবং পেপার স্প্রে করে উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে পুলিস। ওই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনটাই সংবাদসংস্থাকে জানিয়েছে মালে পুলিস।

এদিকে, ওই ঘটনার পেছনে কারা তা খুঁজে বের করতে তদন্তের আদেশ দিয়েছেন মলদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মহম্মদ সোলি। টুইটে করে তিনি জানিয়েছেন, ‘এই ঘটনাকে অত্যন্ত গুরুত্ব দিয়েই দেখছে সরকার। যারা এই ঘটনার পেছনে জড়িত তাদের বিরুদ্ধে খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন-=স্বাস্থ্যসাথী থাকা সত্ত্বেও ফের ফেরাল রোগী, কাঠগড়ায় বেসরকারি হাসপাতাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img