Wednesday, June 29, 2022

কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি জাহির আব্বাস

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: কোভিডে আক্রান্ত হয়ে লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক জাহির আব্বাস। শোনা যাচ্ছে করোনায় আক্রান্ত হওয়ার পর এই মুহূর্তে আইসিএউতে রয়েছেন এই প্রবাদপ্রতিম ব্যাটার। পাকিস্তানের একটি প্রথমসারির সংবাদ মাধ্যম এই দাবি করেছে। 

২৪ অক্টোবর, ১৯৬৯ নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তাঁর। নিজস্ব দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ২৭৪ রান করেন যা অদ্যাবধি পাকিস্তানীদের পক্ষে পঞ্চম সেরা রানের রেকর্ড। কেরিয়ারে জীবনে তিনি চারটি দ্বিশত রান করেন। সর্বশেষটি করেন ১৯৮৩ সালে ভারতের বিপক্ষে। ধারাবাহিকভাবে টেস্টে তিনটি শতরানসহ প্রথমশ্রেণীর ক্রিকেটে একশটি সেঞ্চুরি করেছেন আব্বাস। টেস্ট ক্রিকেটসহ প্রথম-শ্রেণীর ক্রিকেটে মাত্র দ্বিতীয় ব্যাটার হিসেবে জিওফ্রে বয়কটের সঙ্গে সেঞ্চুরিতে ভাগাভাগি করেন।

১৯৮২/১৯৮৩ মরসুমেএকদিনের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ধারাবাহিকভাবে তিনটি শতক করে বিশেষ  নৈপুণ্য দেখিয়েছিলেন তিনি। 

সুনীল গাভাসকর একসময় ধারাভাষ্যে বলেছিলেন যে, ভারতীয় খেলোয়াড়রা প্রায়শঃই বলতেন যে, ‘জাহির, জাহির আব-বাস করো’। যার অর্থ হচ্ছে ‘জাহির, এখন বন্ধ করো’। হিন্দী ও উর্দু ভাষায় আব্বাস নামকে ’স্বাধীনভাবে রান করার’ জন্য উৎসাহিত করা হয়।  

আরও পড়ুন: Wriddhiman Saha: কোন কারণে ঋদ্ধির থেকে পিছিয়ে আসছে ত্রিপুরা?

আরও পড়ুন: Exclusive: সচিন জিজ্ঞেস করলেন লর্ডসে জামা উড়িয়ে কী বলেছিলি ‘দাদি’? জানতে চোখ রাখুন ৬ ও ৭ জুলাই জি ২৪ ঘণ্টার পেজে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img