Wednesday, June 29, 2022

শিয়ালদহে মেট্রো স্টেশনের উদ্বোধন কবে? কে করবেন উদ্বোধন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


কলকাতা : শিয়ালদহ স্টেশন চালু করতে চেয়ে ফের কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমতি আবেদন করতে পারে মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ । আগামী ২৩ জুন শেষ হচ্ছে কমিশনার অফ রেলওয়ে সেফটির সময়সীমা। ২৩ মার্চ যাত্রী পরিষেবা চালু করার অনুমোদন মিলেছিল । ৩ মাসের মধ্যে চালু করতে হয় পরিষেবা। তিন মাস শেষ হতে বাকি আর  ৩ দিন । কিন্তু উদ্বোধন নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই । ফলে ফের কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে আবেদন জানানো হতে পারে। উদ্বোধন নিয়ে রেল বোর্ডের দিকে তাকিয়ে মেট্রো রেল ।

মার্চ মাসের মাঝামাঝিতে কমিশনার অফ রেলওয়ে সেফটি এসে পরিদর্শন করে গিয়েছিলেন স্টেশন । বেশ কয়েকটি বিষয়ের বদলের কথাও তিনি তাঁর রিপোর্টে উল্লেখ করেছিলেন । সেই অনুযায়ী তা বদল করা হয় । অবশেষে যাত্রী পরিবহণের জন্য শিয়ালদহ মেট্রো স্টেশন চালুর অনুমতি দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি । যদিও তিন মাস পেরিয়ে যেতে চললেও  উদ্বোধন হয়নি । প্রথমে ঠিক হয়েছিল ১১ এপ্রিল উদ্বোধন হবে, কিন্তু তা হয়নি । পরে একের পর এক দিন পিছোতে থাকে। ফলে কবে উদ্বোধন হবে, তা নিয়ে তৈরি হয় জটিলতা । তবে শেষ পাওয়া খবর অনুযায়ী শীঘ্রই উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন।

আরও পড়ুন :  কলকাতার ক্লাবগুলিতে রোয়িংকে নিরাপদ করতে বিশেষ দাবি ও প্রস্তাব পরিবেশবিদদের

কে করবেন উদ্বোধন শিয়ালদহ মেট্রো স্টেশন? রেল সূত্রে খবর ছিল, শিয়ালদহের মতো গুরুত্বপূর্ণ এই মেট্রো স্টেশন উদ্বোধন করুন প্রধানমন্ত্রী–এই আবেদন রাখা হয়েছিল । প্রধানমন্ত্রীর দফতর থেকে এই বিষয়ে রেল মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল ৷ তবে তার পরের পদক্ষেপ এখনও অজানা । অপর একটি সূত্রের খবর, শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব । ফলে রেল বোর্ড ও মন্ত্রক একসঙ্গে যোগাযোগ রাখছিল ।

আরও পড়ুন :  ধূপগুড়িতে ‘গণধর্ষিতা’ নাবালিকা, মূল অভিযুক্তর অডিও টেপ ভাইরাল

মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানিয়েছেন, ‘‘ আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি রেলবোর্ডের সঙ্গে । তারা অনুমতি দিলেই শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা।’’ এর মধ্যেই সময়সীমা শেষ হয়ে যাবে আগামী পরশু । ফলে ফের তাকিয়ে থাকতে হবে কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদনের অপেক্ষাতেই ৷

Published by:Arpita Roy Chowdhury

First published:

Tags: Kolkata Metro Railways, Sealdah Metro



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img