Wednesday, June 29, 2022

Indian Railways-এর এই শেয়ারের দাম 30 টাকারও কম, কিনলেই খুলবে কপাল!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Indian Railways: শেয়ার বাজারের অবস্থা বর্তমানে বিশেষ ভালো নয়। গত একসপ্তাহ ধরে ক্রমাগত নীচের দিকে নেমেছে সেনসেক্স ও নিফটি 50। বাজারের মনোভাব এখন বিয়ারিশ। এমতাবস্থায় বিনিয়োগকারীরা ব্যাপক লসের মুখ দেখছেন। সকলেই এমন একটি শেয়ারে বিনিয়োগ করতে চাইছেন, যেখানে ঝুঁকি কম পাশাপাশি লাভের মার্জিন থাকবে।

এখানে বলা হচ্ছে Rail Vikas Nigam Limited-এর শেয়ারের কথা। বিশেষজ্ঞদের দাবি, ভারতীয় রেলের তালিকাভুক্ত সংস্থা Rail Vikas Nigam Limited-এর স্টকের দাম বাড়তে চলেছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই স্টকটি অদূর নিকটেই 40 শতাংশ পর্যন্ত রিটার্ন দিতে পারে। ব্রোকারেজ হাউস IDBI ক্যাপিটাল জানিয়েছে, Rail Vikas Nigam Limited-এর শেয়ারের দর 42 টাকা পর্যন্ত যেতে পারে। এই মুহূর্তে BSE সূচকে এই স্টকটি রয়েছে 30 টাকায়।

চলল দেশের প্রথম ‘প্রাইভেট ট্রেন’, আশঙ্কা রেলের বেসরকারিকরণ নিয়ে!
40 থেকে 45 শতাংশ রিটার্নের আশা

এই শেয়ারের বর্তমান দাম 30 টাকা রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, স্টকটির দাম 12 টাকা বাড়তে পারে। সেক্ষেত্রে 40 থেকে 45 শতাংশ রিটার্ন পাওয়া যাবে। আর সেই কারণেই বিভিন্ন ব্রোকারেজ হাউসগুলি এই স্টকটিকে কেনার পরামর্শ দিচ্ছে। Rail Vikas Nigam Limited-এর মার্কেট ক্য়াপিটাল 6,255 কোটি টাকা।

ভারতীয় রেল

কেন স্টকটি বুলিশ হওয়ার সম্ভাবনা রয়েছে?

বর্তমানে Rail Vikas Nigam Limited জয়কেসেম, Mahanadi Coalfields-সহ একাধিক কোম্পানির সঙ্গে চুক্তি করছে। এছাড়া, কোম্পানিটি একাধিক বিডের জন্যও ঝাঁপাচ্ছে। এমন পরিস্থিতিতে শীঘ্রই শেয়ারদর বাড়তে পারে। প্রসঙ্গত, Rail Vikas Nigam Limited আসলে Indian Railways-এর মালিকানাধীন একটি PSU কোম্পানি।

আরও পড়ুন – Indian Railways: এক ফোনেই মুশকিল আসান! যাত্রীদের সব প্রশ্নের উত্তর দিতে তৈরি রেল

অন্যদিকে, সেনসেক্স বুধবারে রয়েছে অনেকটা নীচে। সকাল থেকে 445 পয়েন্ট খুইয়ে সেনসেক্স রয়েছে 52,085 পয়েন্টে। গত পাঁচ দিনের হিসেবেও বাজার রেডজোনই আঁকড়ে রয়েছে। অন্যদিকে Nifty 50 সূচকটি এদিন 0.97 শতাংশ কমেছে। Nifty 50 এদিন 150 পয়েন্ট খুইয়েছে।

Loan Recovery Rules: ঋণ ফেরতের নামে গ্রাহক-হেনস্থা! কড়া হচ্ছে RBI
এদিন Tata Steel-এর শেয়ারের দর প্রায় 9 শতাংশ পড়ে গিয়েছে। শেয়ারের দর পড়েছে Asian Paints, Kotak Mahindra ব্যাঙ্কেরও। অন্যদিকে, Zomato, Hero Motocorp ইত্যাদি শেয়ারগুলির দাম এদিন বেড়েছে।

20-র বেশি সেক্টর থেকে তথ্য সমৃদ্ধ, দুরন্ত বিশ্লেষণ Economic Times-এর। ক্লিক করুন

ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত এমন নানা খবর পেতে পাঠকেরা চোখ রাখুন এই সময় ডিজিটালের ব্যবসার পাতায়।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img