Wednesday, June 29, 2022

Qatar World Cup 2022: নিষিদ্ধ পার্টি, বিবাহ বহির্ভূত যৌনতায় লিপ্ত হলে সাত বছর কারাদণ্ড, জারি হল ফতোয়া

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup), অলিম্পিক (Olympics) , কমনওয়েলথ গেমস (Commonwelth Games), এশিয়ান গেমসের (Asian Games) মতো মেগা ইভেন্ট সব সময়ই একটা উৎসবের চেহারা নেয়। যেখানে সারা বিশ্বের একাধিক ফুটবলার, অ্যাথলিট, কোচ, কোচিং স্টাফরা ছাড়াও এসে উপস্থিত হন অগণিত সমর্থক। ফলে তৈরি হয় উৎসবের মেজাজ। সেই উৎসবের অন্যতম অঙ্গ হল উদ্দাম পার্টি, নাইট লাইফ, যৌনসুখ (Sex Life)। তবে আসন্ন কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) এমন ভাবে জীবন উপভোগ করা যাবে না। কারণ অতি রক্ষণশীল কাতার প্রশাসনের তরফে এই বিষয়ে স্পষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে সমস্ত রকম পার্টি নিষিদ্ধ। এবং বিবাহ বহির্ভূত যৌনতায় (One-night stands) লিপ্ত হলেই সাত বছরের সশ্রম কারাদণ্ড।

ফলে ইউরোপ ও ল্যাটিন আমেরিকার ফুটবল প্রেমীদের জন্য এক প্রকার দুঃসংবাদ দিল কাতার (Qatar) প্রশাসন। সাধারণত খেলাধুলোকে ঘিরে পার্টি ও অবাধ মেলামেশা করা ইউরোপ বা আমেরিকার ক্রীড়ামোদিদের অন্যতম বৈশিষ্ট্য। কিন্তু আসন্ন কাতার বিশ্বকাপে এই সব বিষয়ে সতর্ক থাকতে হবে দর্শকদের। এতকাল বিশ্বকাপ ফুটবলকে ঘিরে মাঠের খেলা উপভোগের পাশাপাশি মাঠের বাইরেও উদ্দাম জীবন উদযাপন করতে পেরেছেন দেশ-বিদেশের দর্শকরা। তবে ২১ নভেম্বর থেকে শুরু হতে চলা কাতার বিশ্বকাপে এইসব বিষয় একেবারে কঠোরভাবে নিষিদ্ধ।

কাতারের রাষ্ট্রীয় আইন অনুযায়ী বিশ্বকাপ দেখতে গিয়ে কেউ যদি বিবাহ-বহিভূর্ত সম্পর্কে জড়ায় তাহলে তাদের সর্বোচ্চ শাস্তি হিসেবে সাত বছরের জেল পর্যন্ত হবে। অ্যালকোহল পার্টির ব্যাপারেও সতর্ক করা হয়েছে সেই দেশের পুলিসের তরফে। অর্থাৎ যদি স্বামী-স্ত্রী হিসেবে কাতারে না আসেন, তাহলে তাঁর জন্য শারীরিক সম্পর্ক নিষিদ্ধ। 

এমনকি ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ অর্থাৎ এক রাতের যৌন সম্পর্ক, টাকার বিনিময় যৌন সম্পর্ক একদমই করা যাবে না। ধরা পড়লেই সেই ব্যক্তির কপালে দুঃখ রয়েছে। পাশাপাশি কাতারে সমকামিতাও নিষিদ্ধ। তাই বিশ্বকাপে সমকামি বা রূপান্তরকামিদের স্বাগত জানাতেও রাজি নয় কাতার প্রশাসন। 

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: ইতিহাস গড়ার আগে সতীর্থদের কী বলে উদ্বুদ্ধ করলেন Team India-র প্রাক্তন ‘নেতা’

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: করোনা আক্রান্ত হলেও এখন সুস্থ বিরাট, অনুশীলন ম্যাচ খেলা নিয়ে অনিশ্চয়তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img