Wednesday, June 29, 2022

অসম পুলিশে নিয়োগের পরীক্ষার ফল ঘোষণা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


অসম পুলিশ নিয়োগ 2022: অসম পুলিশে সাব ইনস্পেক্টর (ইউবি) এবং কমান্ডো ব্যাটেলিয়নে সাব ইনস্পেক্টর (এবি) পদে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে রাজ্য পুলিশ নিয়োগ বোর্ড। যাঁরা পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা slprbassam.in ওয়েবসাইটে গিয়ে তাঁদের ফল জানতে পারেন।

অসম পুলিশে এসআই নিয়োগের লিখিত পরীক্ষা হয়েছিল 24 এপ্রিল। যে প্রার্থীরা তাতে উত্তীর্ণ হয়েছেন, তাঁদের পিএসটি ও পিইটি রাউন্ডে অংশ নিতে হবে। এর পর প্রকাশিত হবে চূড়ান্ত ফলাফল। পিএসটি এবং পিইটি রাউন্ডের জন্য অ্যাডমিট কার্ড পাওয়া যাবে 15 এবং 17 জুন।

অসম পুলিশে এসআই নিয়োগের পিএসটি এবং পিইটি পরীক্ষা হবে গুয়াহাটির কাহিলিপাড়ায় অসম পুলিশের চতুর্থ ব্যাটেলিয়নে। কমান্ডো ব্যাটেলিয়নে এসআই নিয়োগের জন্য পরীক্ষা হবে গুয়াহাটির পানিখাইতিতে, সেন্ট্রাল ট্রেনিং ইনস্টিটিউটে।

বিস্তারিত তথ্যের জন্য নিচের লিঙ্কটি দেখুন:
https://slprbassam.in/pdf/Notice2022/Notice-SI_UB_AB_1.pdf

অন্যদিকে অসম পুলিশের পাশাপাশি অসম রাইফেলসেও চলছে নিয়োগ প্রক্রিয়া। গ্রুপ বি ও সি-তে 1380 টি পদে নিয়োগের জন্য ভারতীয় মহিলা ও পুরুষ প্রার্থীদের আবেদন জমা দিতে বলা হয়েছে। অসম রাইফেলস টেকনিক্যাল ও ট্রেডসম্যান রিক্রুটমেন্ট র‍্যালির আওতায় এই নিয়োগ হচ্ছে। ৬ জুন থেকে আবেদনের প্রক্রিয়া চালু হয়েছে। অনলাইনে আবেদনের এই প্রক্রিয়া চলবে 20 জুলাই পর্যন্ত।

Read More: BSF Recruitment 2022: SI ও হেড কনস্টেবল পদে নিয়োগ করছে BSF, জেনে নিন আবেদনের প্রক্রিয়া

শারীরিক মাপ:
সমস্ত প্রার্থীর উচ্চতা হতে হবে ন্যূনতম 170 সেন্টিমিটার। পুরুষদের ছাতির মাপ স্বাভাবিক অবস্থায় 80 সেন্টিমিটার এবং ফুলিয়ে 85 সেন্টিমিটার।
গাড়োয়ালি, গোর্খা, ডোগরা, কুমায়ুনি, মারাঠি এবং অসম, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, মেঘালয়, হিমাচল প্রদেশ, কাশ্মীর, লেহ-লাদাখ থেকে আসা প্রার্থীদের ক্ষেত্রে প্রয়োজনীয় উচ্চতা 165 সেন্টিমিটার। পুরুষদের ছাতির মাপ স্বাভাবিক অবস্থায় 78 সেন্টিমিটার এবং ফুলিয়ে 83 সেন্টিমিটার।
সমস্ত তফশিলি উপজাতিভূক্ত প্রার্থীদের নূন্যতম উচ্চতা হতে হবে 162.5 সেন্টিমিটার। পুরুষদের ছাতির মাপ স্বাভাবিক অবস্থায় 76 সেন্টিমিটার এবং ফুলিয়ে 81 সেন্টিমিটার।
মেডিক্যাল স্ট্যান্ডার্ড অনুযায়ী, পুরুষ ও মহিলাদের ওজন হতে হবে উচ্চতা ও বয়সের অনুপাতে।

কী দেখা হবে:
লাদাখ বাদে গোটা দেশের প্রার্থীদের জন্য- পুরুষদের 24 মিনিটে 5 কিলোমিটার এবং মহিলাদের সাড়ে 8 মিনিটে 1.6 কিলোমিটার দৌড়তে হবে।
লাদাখ থেকে আসা প্রার্থীদের জন্য- পুরুষদের সাড়ে 6 মিনিটে 1.6 কিমি এবং মহিলাদের 4 মিনিটে 800 মিটার দৌড়তে হবে।

Read More: Indian Army Recruitment 2022: দশম শ্রেণিতে পাশ করেই কাজ করুন ভারতীয় সেনাবাহিনীতে, জানুন কীভাবে!

কীভাবে নিয়োগ:
ট্রেড টেস্ট- শারীরিক সক্ষমতার পরীক্ষায় উত্তীর্ণ টেকনিক্যাল ও ট্রেডসম্যান পদের প্রার্থীদের দক্ষতার পরীক্ষা হবে। এতে কোনও নম্বর নেই। উত্তীর্ণ হলে বসতে হবে লিখিত পরীক্ষায়।
লিখিত পরীক্ষা- 100 নম্বরের লিখিত পরীক্ষায় সাধারণ প্রার্থীদের পাস মার্ক 35 শতাংশ এবং তফশিলি জাতি, উপজাতি, ওবিসিভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে 33 শতাংশ। সমস্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ডাকা হবে মেডিক্যাল পরীক্ষার জন্য।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img