Wednesday, June 29, 2022

ব্যাটিং ব্যর্থতার পরেও Srikar Bharat, Virat-এর ব্যাটে লড়ছে Team India

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পঞ্চম টেস্টে নামার আগে ফের ব্যাটিং ভরাডুবি ভারতের। তবুও বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের খেলায় কোনা শ্রীকর ভারত (Srikar Bharat) ও বিরাট কোহলির (Virat Kohli) লড়াইয়ের জন্য সম্মানজনক রান করল টিম ইন্ডিয়া (Team India)। দিনের শেষে ৬০.২ ওভারে ৮ উইকেটে ২৪৮ রান তুলেছে ভারতীয় দল। ভারত ১১১ বলে ৭০ রানে অপরাজিত রয়েছেন। বিরাট করলেন ৬৯ বলে ৩৩ রান। 

লেস্টারের (Leicestershire) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ব্যর্থ ভারতের টপ অর্ডার থেকে মিডল অর্ডার। লাঞ্চের আগেই সাজঘরে ফিরে গেল ভারতীয় দলের অর্ধেক ব্যাটিং। মাত্র ৯০ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম সেশনেই ব্যাকফুটে চলে যায় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ছেলেরা। 

চারদিনের প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। শুভমন গিলকে (Subhman Gill) সঙ্গে নিয়ে প্রথম উইকেটে ৩৫ রানে তোলেন রোহিত। কিন্তু গিল ব্যক্তিগত ২১ রানে আউট হতেই শুরু হয় ছন্দপতন। 

কিছুক্ষণ পর ব্যক্তিগত ২৫ রানে ফিরে যান রোহিত। হনুমা বিহারী (৩), শ্রেয়স আইয়ার (০), রবীন্দ্র জাদেজা (১৩) বিপক্ষের জোরে বোলারদের পেস ও সুইংয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করেন। 

তবে এরপর ষষ্ঠ উইকেটে ৫৭ রান যোগ করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বিরাট ও ভারত। তবে এরপর আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ‘কিং কোহলি’-কে সাজঘরে ফিরে যেতে হয়। ৪০.৩ ওভারে রোমান ওয়াকারের বলে লেগ বিফোর আউট হন বিরাট। এরপরেই জোড়াল আবেদন উঠে। আম্পায়ার নিজের সিদ্ধান্ত আঙুল তুলে জানিয়ে দেন। আম্পায়ারের এই সিদ্ধান্ত মানতে পারেননি বিরাট। তবে এই ম্যাচে তৃতীয় আম্পায়ার বা টিভি আম্পায়ারের কোনও সুযোগ নেই তাই শেষ পর্যন্ত সাজঘরে ফিরে আসেন বিরাট।

৬ উইকেটে ১৩৮ রান চলে যাওয়ার পর লোয়ার অর্ডার ব্যাটারদের নিয়ে দলের হাল ধরেন ভারত। উমেশ ৩২ বলে ২৩ রান করেন। উমেশের মারমুখী ইনিংস দেখে মহম্মদ শামিও হাত খুলে ব্যাট চালান। তিনি ২৬ বলে ১৮ রানে ক্রিজে রয়েছেন। সঙ্গে লড়ছেন ভারত। রোমান ওয়াকার ২৪ রানে ৫ ও উইল ডেভিস ৬৪ রানে ২ উইকেট নিলেন। 

আরও পড়ুন: Virat Kohli: কেন মেজাজ হারালেন ‘কিং কোহলি’? এই ভিডিওটি দেখুন

আরও পড়ুন: Ranji Final 2022: Sarfaraz-এর দাপুটে শতরানের পরেও কামব্যাক করল Madhya Pradesh

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img