Wednesday, June 29, 2022

Ranji Trophy Final 2022: বিশ্বের সবথেকে ধনী বোর্ড হয়েও রঞ্জিতে ডিআরএস না রাখা নিয়ে প্রশ্নের মুখে বিসিসিআই

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন – ক্রিকেট বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই(BCCI)। ভারতের যে কোনো আন্তর্জাতিক ম্যাচের মুনাফা অন্য যে কোনো দেশের তুলনায় বেশী। তার উপর ভারতীয় বোর্ডের রয়েছে আইপিএলের মত সোনার ডিম দেওয়া হাঁস। সদ্য আইপিএলের মিডিয়া রাইটস বিক্রি হয়েছে প্রায় ৫০ কোটি টাকায়। কিন্তু এরপরেও রঞ্জি ট্রফিতে ডিআরএস পদ্ধতি ব্যবহার করা হচ্ছে না। সূ্ত্র মারফৎ জানা যাচ্ছে খরচসাপোক্ষ হওয়ার কারণেই ডিআরএস ব্যবহৃত হচ্ছে না।

ইতিমধ্যেই রঞ্জি ট্রফিতে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের জন্য ভুগতে হয়েছে বেশ কিছু দলকে। সেমিফাইনালে দ্বিতীয় ইনিংসে বাংলার সুদীপ ঘরামি দ্বিতীয় ইনিংসে ভুল সিদ্ধান্তের শিকার হন। বল তাঁর ব্যাটে লেগে প্যাডে লাগলেও আম্পায়ার আউট দেন। তিনি যদি সেই সময় আউট না হতেন তাহলে বাংলার ভাগ্য অন্যরকম হতেই পারত।  

একইভাবে চলতি ফাইনালে ভাগ্যের সহায়তা পেলেন শতরানকারী সরফরাজ খান। অসাধারণ শতরান করেছেন তিনি কিন্তু মধ্যপ্রদেশের বোলার গৌরব যাদবের বলে সরফরাজের বিরুদ্ধে জোরালো এলবিডব্লিউ-র আবেদন নাকচ করে দেন আম্পায়ার। ডিআরএস থাকলে সিদ্ধান্ত সরফরাজের বিরুদ্ধে যেতেও পারত। 

এর আগে ২০১৯ ও ২০২০ সালে কাটছাঁট করে ডিআরএস পদ্ধতি পরীক্ষামূলকভাবে রেখেছিল বিসিসিআই। তবে তাতে ছিল না হক-আই বা আল্ট্রা এজের সুবিধাগুলি। বিসিসিআইয়ের এক আধিকারিক এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন যে নিজেদের আম্পায়ারদের উপর তাঁর বিশ্বাস আছে। কিন্তু বিতর্ক কি তাতে কমবে? রঞ্জি ট্রফির গ্রুপ পর্যায়ের ম্যাচ দেখানো হয়নি টিভিতে। সেখানেও বিভিন্ন দলকে ভুগতে হয়েছে ভুল সিদ্ধান্তের কারণে। আইপিএলে প্রতি ম্যাচেই থাকে ডিআরএসের সুবিধা। তবে ব্রাত্য রঞ্জি ট্রফি। আগামী বছর থেকে ভারতীয় বোর্ড রঞ্জিতেও ডিআরএসের ব্যবস্থা করবে বলেই আশা ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন: India Tour Of England: ফের ব্যাটিং ভরাডুবির মুখে Team India, লড়ছেন Virat Kohli

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img