Wednesday, June 29, 2022

টেক সাপোর্টের নামে জার্মানির বাসিন্দাদের প্রতারণা, গ্রেফতার ৪

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#বিধাননগর: টেক সাপোর্টের নাম করে জার্মানির বাসিন্দাদের বিদেশি মুদ্রায় লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার ৪। বিধাননগর গোয়েন্দা শাখার সহযোগিতায় কলকাতার চিনার পার্ক এলাকায় হানা দিয়ে ৪ অভিযুক্তকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্তে জার্মানির ল এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গেও যোগাযোগ করছে বিধাননগর পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ২৩ জুন মাইক্রোসফ্ট কর্পোরেশন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সংস্থার পক্ষ থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের হয়। অভিযোগে জানানো হয়, সেই সংস্থার নাম করে ভুয়ো কল সেন্টারের মাধ্যমে বিদেশী নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণা করা হচ্ছে। তদন্ত শুরু করে সাইবার ক্রাইম থানার পুলিশ। জানতে পারে, ইন্ট্রাক্সিস ইনফো এলএলসি নামের এক সংস্থা চিনার পার্ক এলাকায় একটি অফিস খুলে বিদেশি নাগরিকদের থেকে বিদেশি মুদ্রায় টাকা হাতিয়ে নিচ্ছে।

এরপরই বিধাননগর গোয়েন্দা শাখার সহযোগিতায় গতকাল রাতে ওই অফিসে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে এই সংস্থার দুজন ডিরেক্টর হুগলির বাসিন্দা সচিন তশনিওয়াল, গৌরব জৈন সহ রণিত আচার্য্য এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা প্রসেনজিৎ হরিকে গ্রেফতার করে পুলিশ। তাদের অফিস থেকে ৩৫ টি ডেবিট কার্ড, ২৫টির বেশি কম্পিউটার, ল্যাপটপ, বেশকিছু মোবাইল এবং ল্যান্ড ফোন, চেক বুক, প্যান কার্ড, কাস্টমার ডেটা-সহ একাধিক নথি উদ্ধার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ২০১৯ সাল থেকে এই সংস্থা যে বিদেশি নাগরিকদের প্রতারণা করত, তার প্রমাণস্বরূপ ভিকটিমদের মেইল কমিউনিকেশন উদ্ধার হয়েছে এই সংস্থার মেইল অ্যাকাউন্ট থেকে। শুক্রবার অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কাদের যোগ রয়েছে তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। পাশাপাশি পুলিশ সূত্রে খবর, এই সংস্থার বিরুদ্ধে জার্মানিতে ল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তদন্ত শুরু করেছে। সেই সূত্র ধরে জার্মান পুলিশের সঙ্গেও যোগাযোগ স্থাপন করছে বিধাননগর পুলিশ।

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Cyber Crime



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img