Wednesday, August 10, 2022

Wimbledon 2022: অমৃতরাজের হাত ধরে সম্মানিত হল ভারতীয় টেনিস

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: চলতি উইম্বলডনে (Wimbledon 2022) সম্মানিত হলেন বিজয় অমৃতরাজ (Vijay Amritraj)। আর তাঁর হাত ধরে ফের একবার সম্মানিত হল ভারত (India)। বিশ্ব টেনিসে (World Tennis) অবদানের জন্য তাঁকে মঙ্গলবার সম্মানিত করল আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (ITF)। এ দিন একটি অনুষ্ঠানে লন্ডনে গোল্ডেন অ্যাচিভমেন্ট পুরস্কার (Golden Achievement Award) দেওয়া হল তাঁকে।  

সম্মানিত হয়ে স্বভাবতই খুশি অমৃতরাজ। তিনি বলেন, ‘‘আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের ‘হল অব ফেম’-এর তরফে এই পুরস্কার পেয়ে আমি অভিভূত। অবিশ্বাস্য লাগছে। আমার জীবনযাত্রা এমন একটা খেলাকে ঘিরে, যেটাকে আমি সব সময় ভালবেসেছি। এই সম্মান আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি প্রত্যেক ভারতবাসীর তরফে পুরস্কার গ্রহণ করলাম।” পাশাপাশি তিনি আরও যোগ করেছেন, “আশা করব আমার এই প্রচেষ্টা ভারতের অনেক তরুণকে অনুপ্রাণিত করবে। ওরাও বিশ্ব মঞ্চে ভারতের টেনিসকে তুলে ধরবে।” 

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের হল অব ফেমের সিইও টড মার্টিন বলেছেন, “ওঁর টেনিসের প্রতি আবেগ এবং ভালবাসা খেলার উন্নতির ক্ষেত্রে তফাৎ গড়ে দিয়েছে। এক দিকে খেলাটার প্রসার ঘটিয়েছেন, অন্য দিকে যাঁদের প্রয়োজন তাঁদের সাহায্য করেছেন। তাই বিজয় অমৃতরাজ হলেন এই সম্মান পাওয়ার সেরা ব্যক্তি।” 

গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলসের সেমি ফাইনাল খেলার সৌভাগ্য হয়নি। তবে উইম্বলডন এবংযুক্তরাষ্ট্র ওপেনের শেষ আটে পৌঁছেছিলেন দু’বার করে। ডাবলসে অবশ্য এক বার উইম্বলডনের শেষ চারে পৌঁছেছিলেন তিনি। তবুও ভারতীয় তথা বিশ্ব টেনিসে তাঁর কীর্তির জন্য এহেন অমৃতরাজকেই সম্মানিত করা হল। 

আরও পড়ুন: Matteo Berrettini, Wimbledon 2022: কেন সরে দাঁড়ালেন গতবারের রানার্স বেরেত্তিনি? জেনে নিন

আরও পড়ুন: Russia-Ukraine War, Wimbledon 2022: কোন লক্ষ্য নিয়ে খেলছেন যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের আনহেলিনা কালিনিনা? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img