Wednesday, August 10, 2022

চিকিৎসকেরা অস্ত্রোপচার করে হতভম্ব! রোগীর পেট থেকে কী বেরল জানেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: প্রায় ২৪০টি মুদ্রা, নখের টুকরো, ব্যাটারি, চুম্বক, স্ক্রু, কাচের টুকরো! না, কোনও গারবেজ বা ডাস্টবিনের কথা বলা হচ্ছে না। এ হল একজনের পাকস্থলীর ছবি। এক ব্যক্তির পাকস্থলী থেকে এই সব পাওয়া গিয়েছে। যা দেখে, যাঁরা এগুলি বের করেছেন, সংশ্লিষ্ট চিকিৎসকেরা রীতিমতো অবাক হয়ে গিয়েছেন! ঘটনাটি ঘটেছে তুরস্কে।

পেটে তীব্র ব্যথা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন বছর পঁয়ত্রিশের একজন রোগী। কিছুতেই ব্যথা কমছিল না। পরীক্ষা-নিরীক্ষার পরই চিকিৎসকের চোখ কপালে! ওই ব্যক্তির পেটে তাঁরা এই সব অদ্ভুত বস্তুগুলি দেখতে পান। পরে অস্ত্রোপচার করে সেগুলি বের করা হয়। ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি, কবে তাঁর অস্ত্রোপচার হয়েছে—সেসবও বিস্তারিত জানা যায়নি। অস্ত্রোপচার করে একে একে বের করে আনা হয় ২৩৩টি ধাতব মুদ্রা, নখের টুকরো, ব্যাটারি, চুম্বক, স্ক্রু, কাচের টুকরোও! চিকিৎসকেরা শুধু জানিয়েছেন, অস্ত্রোপচারের পর সুস্থ আছেন তিনি।

সংশ্লিষ্ট শল্যচিকিৎসক বলেন, ‘আমরা ওই ব্যক্তির পাকস্থলী পুরোপুরি পরিষ্কার করেছি।’ এই অস্ত্রোপচার তাঁর জীবনে মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেন ওই চিকিৎসক। বলেন, এরকম ঘটনা খুবই বিরল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Israel: মিলল ১২০০ বছরের পুরনো মসজিদের ধ্বংসাবশেষ! কোথায় জানেন?





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img