Wednesday, August 10, 2022

IRE vs IND: শেষ বল অবধি লড়াই, ৪ রানে হার আয়ারল্যান্ডের; ২-০ সিরিজ জয় ভারতের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ডাবলিনের দ্য ভিলেজে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে চার রানে জিতেছে টিম ইন্ডিয়া। এই ম্যাচের তারকা দীপক হুডা। নিজের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতি এই ম্যাচে করেছেন তিনি। 

সঞ্জু স্যামসন এবং দীপক হুডার কাঁধে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৭ রান তোলে ভারতীয় দল। অ্যান্ড্রু বালবির্নি, পল স্টার্লিং এবং জর্জ ডকরেলের দুর্দান্ত ব্যাটিং-এর সাহায্যে আয়ারল্যান্ড এই বিশাল স্কোর তাড়া করতে নেমে মাত্র চার রানে হেরে যায় ভারতের কাছে। ভারতের পক্ষে, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, হর্ষল প্যাটেল এবং রবি বিষ্ণোই একটি করে উইকেট নেন। 

এর আগে, হুডা ৫৭ বলে ১০৪ রান করেন এবং স্যামসন ৪২ বলে ৭৭ রান করেন। তাদের জুটি দ্বিতীয় উইকেটে ১৭৬ রান তোলে। এই স্কোর এখনও পর্যন্ত টি-টোয়েন্টিতে যেকোনও ভারতীয় জুটির সর্বোচ্চ।

 

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ইনিংসের তৃতীয় ওভারে ৫ বলে মাত্র ৩ রান করে আউট হন ইশান কিশান। হুডা আক্রমনাত্মক মেজাজে ব্যাটিং করলেও অন্যদিকে ধীরে শুরু করেন স্যামসন। সিরিজে নিজের প্রথম ম্যাচ খেললেন স্যামসন। প্রথম ছয় ওভারে এক উইকেট হারিয়ে ৫৪ রান তোলে ভারত।

পাওয়ার প্লের পরেও হুডা তার আক্রমণাত্মক ব্যাটিং ধরে রাখেন। মাত্র ২৭ বলে নিজের পঞ্চাশ রান পূরণ করেন তিনি। অন্যদিকে, স্যামসনও আক্রমনাত্মক ব্যাটিং শুরু করায় ভারত ১১ ওভারের মধ্যেই ১০০ রান অতিক্রম করে।

স্যামসনও ৩১ বলে তার অর্ধশত রান পূরণ করেন। হুডা এবং স্যামসন ১৪ এবং ১৫ তম ওভারে যথাক্রমে ২০ এবং ১৯ রান নিয়ে আইরিশ বোলারদের মনোবল গুঁড়িয়ে দেন।

১৭তম ওভারের দ্বিতীয় বলে মার্ক অ্যাডাইর স্যামসনকে ড্রেসিংরুমে ফিরিয়ে এই জুটি ভাঙেন। স্যামসনের পরে নেমে সূর্যকুমার যাদব শুরু থেকেই ছিলেন মারমুখি মেজাজে। এই ওভারেই ছয় এবং চার মেরে ২০০ রান পেরিয়ে যায় ভারত।

আরও পড়ুন: Wimbledon 2022: অমৃতরাজের হাত ধরে সম্মানিত হল ভারতীয় টেনিস

অন্যদিকে, হুডা মাত্র ৫৫ বলে তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি সম্পূর্ণ করেন। সুরেশ রায়না, রোহিত শর্মা এবং কেএল রাহুলের পর তিনিই চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেন।

সূর্যকুমার জোশুয়া লিটলের বলে ১৫ রানে আউট হন। সেঞ্চুরিয়ান হুডাও একই ওভারে লিটলের বলে আউট হন। এরপরে, ১৯তম ওভারে ক্রেগ ইয়ং পরপর দুই বলে দুটি উইকেট তুলে নেন। দিনেশ কার্তিক এবং অক্ষর প্যাটেলকে আউট করেন তিনি।

শেষ ওভারে বল করতে এসে মার্ক আদাইর মাত্র ১০ রান দিয়ে হর্ষল প্যাটেলের উইকেট তুলে নেন। অন্য প্রান্তে নয় বলে ১৫ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। 

আয়ারল্যান্ডের হয়ে তিন উইকেট নেন মারক আদাইর। অন্যদিকে দুটি করে উইকেট নেন ক্রেগ ইয়ং এবং জশ লিটল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img