Wednesday, August 10, 2022

Sachin | Labuschagne: সচিনকে সম্মান না দেওয়ার পরিণাম হাড়েহাড়ে টের পেলেন অজি ক্রিকেটার

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে কমনওয়েলথ গেমসে (CWG 2022) । ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার বার্মিংহ্যামে ২০২২-এ মহিলাদের ক্রিকেট। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে ছিল হরমনপ্রীত কউরের ভারত। গত শুক্রবার মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এজবাস্টনে ভারত কমনওয়েলথ অভিযান শুরু করেছিল। মাঠে নামার আগে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) হরমনপ্রীতদের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছিলেন। সচিন লিখেছিলেন, “কমনওয়েলথে ক্রিকেট ফিরে এসেছে, দেখে দারুণ লাগছে। আশা করি এই সুন্দর খেলা নতুন দর্শক পাবে। ভারতীয় মহিলা ক্রিকেট দলকে কমনওয়েলথের জন্য অনেক শুভেচ্ছা।”

এই টুইটে এসে অজি তারকা ব্যাটার মার্নাস লাবুশানে (Marnus Labuschagne) লেখেন, “একমত সচিন। অস্ট্রেলিয়া বনাম ভারতের ম্যাচ দারুণ ওপেনার হতে চলেছে।” কিংবদন্তি সচিনকে লাবুশানে কীভাবে শুধু সচিন বললেন! কেন তিনি সচিন স্যার বললেন না! সচিনকে যথাযথ সম্মান না দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় নেটাগরিকরা লাবুশানেকে ধুয়ে দিলেন। কেউ এও বললেন যে, “সচিন যখন অভিষেক করেছিলেন, তখন তুমি ন্যাপি পরে ঘুরতে!” 

আরও পড়ুন: CWG 2022 | Gururaja Poojary: ভারোত্তোলনে ব্রোঞ্জ এনে দিলেন গুরুরাজা পূজারি, কমনওয়েলথে চলে এল ভারতের দ্বিতীয় পদক

অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচেই যদিও হেরে যায় টিম ইন্ডিয়া। ২০ ওভারের ম্য়াচে প্রথম ব্যাট করে ভারত ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। জবাবে এক ওভার হাতে রেখে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়।এদিন স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মার ওপেন করতে নেমেছিলেন। স্মৃতি ১৭ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস চতুর্থ ওভারের মাথায় উইকেট দিয়ে আসেন। এরপর শেফালির হাত শক্ত করতে নেমেছিলেন ইয়াস্তিকা ভাটিয়া। কিন্তু মাত্র ৮ রান করে তিনি আউট হয়ে যান। চারে নামেন ক্যাপ্টেন হরমনপ্রীত। শেফালি ৩৩ বলে ৪৮ রানের মারকাটারি ইনিংস খেলে ফিরে যান ডাগআউটে। হরমনপ্রীতের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫২ রানের ঝকঝকে ইনিংস। জেমিমা রডরিগেজ করেন ১১। এরপর আর কোনও ব্যাটারই দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি ভারতের হয়ে। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে ইন্ডিয়া।অজিদের হয়ে জেস জোনাসিন ৪টি ও মেগ স্কুট নেন ২ উইকেট।

আরও পড়ুন: Sanket Sargar: সঙ্কেতে সরগর; পানবিক্রেতা থেকে কমনওয়েলথ পদক জয়ী

ভারতের এই রান তাড়া করতে নেমে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল অস্ট্রেলিয়া। ৪৯ রানে দলের ৫ উইকেট চলে গিয়েছিল। সৌজন্যে হিমাচলের জোরে বোলার রেনুকা সিং। একাই তুলে নেন চার উইকেট। কিন্তু ভারতের জয়ের স্বপ্ন বানচাল করে দেন ছয়ে ব্যাট করতে নামা অ্যাশলে গার্ডনার। দলের প্রয়োজনে জ্বলে ওঠেন তিনি। ৩৫ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন তিনি। তাঁকে সঙ্গ দেন গ্রেস হ্যারিস। ২০ বলে ৩৭ রান করেন তিনি। ভারত যে চাপটা অজিদের ওপর শুরুতে রেখেছিল। সেই চাপটাই উধাও হয়ে গিয়েছিল গার্ডনার-হ্যারিসের ব্যাটে। হ্যারিস আউট হওয়ার পর নয়ে নামা অ্যালানা কিং ১৬ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস খেলে অনায়াসে ম্যাচ বার করে আনেন অজিদের জন্য। আগামী ৩১ জুলাই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচও এজবাস্টনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img