Wednesday, August 10, 2022

উদ্ধার হওয়া টাকা তাঁর নয়, তাহলে অ্যাকাউন্টের টাকা কার? অর্পিতাকে ঘিরে প্রশ্ন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: এসএসসি-তে চাকরি দুর্নীতিকাণ্ডে গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করে ফের চাঞ্চল্যকর তথ্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতার আর্থিক অবস্থা সংক্রান্ত বিষয়ে জেরা করে ইডির হাতে যে নয়া তথ্য উঠে এসেছে, সেখানে জানা যাচ্ছে অর্পিতার পারিবারিক অবস্থা খারাপ ছিল। রবিবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে প্রায় ১ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি৷ পার্থ চট্টোপাধ্যায়কে দলিল সংক্রান্ত বিষয় এবং তাঁর আত্মীয়দের নামে একাধিক জমি সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্ন করা হয়৷ জিজ্ঞাসাবাদ করা হয় হদিশ পাওয়া আট কোটি টাকা সম্পর্কেও৷ এই টাকার উৎস কোথায়? কোন কালো টাকা সাদা করার হয়েছিল? প্রশ্ন করা হয় সবকিছু নিয়ে৷

জেরায় অর্পিতা মুখোপাধ্যায় জানিয়েছিলেন বিপুল পরিমাণে যে টাকা তাঁর ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছিল, সেই টাকা তাঁর নয়৷ তাহলে তাঁর অ্যাকাউন্টে এত বিপুল পরিমাণ টাকা কেন? এই টাকার উৎস কোথা থেকে? ইডি সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে যে সমস্ত তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে, ইতিমধ্যেই একটি টিম সেই তথ্য যাচাই করার কাজ শুরু করেছে। আগামী বুধবার অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়কে পুনরায় আদালতে তোলা হবে সেই কারণে।

আরও পড়ুন: মিঠুনের পর এবার স্বয়ং সুকান্ত মজুমদার, তৃণমূল থেকে বেছে ‘আলু’ নেওয়ার দাবি! ভাঙছে শাসক দল?

আরও পড়ুন: বিঘার পর বিঘা জমি, তোলা হচ্ছে পাঁচিল, অর্পিতার নতুন সম্পত্তির কথা জানলে মাথা ঘুরবে!

কলকাতা-জুড়ে একাধিক ফ্ল্যাট, তাতে কোটি কোটি টাকা, বিদেশি মুদ্রা, সোনায় গয়না উদ্ধার হয়েছে। রাজ্যের শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এসএসসি দুর্নীতিকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতারের পরেই নাম উঠে আসে অর্পিতা মুখোপাধ্যায়ের। গত সপ্তাহে অর্পিতার টালিগঞ্জের ডায়মন্ড সিটির বিলাসবহুল ফ্ল্যাট ও কয়েকদিন আগে বেলঘরিয়ার রথতলার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ইডি। চলছে জেরা।

অনুপ চক্রবর্তী

Published by:Rachana Majumder

First published:

Tags: Arpita Mukherjee, Partha Chattapadhyay



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img