Saturday, August 13, 2022

ডি-এড কলেজের অন্দরেই আসল রহস্য, প্রাথমিকে দুর্নীতির চাঞ্চল্যকর তথ্য ইডির হাতে

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির বীজ লুকিয়ে রয়েছে রাজ্যের একাধিক ডি-এড কলেজের অন্দরেই? তদন্ত নেমে এমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির। সূত্রের খবর, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রাথমিক অনুসন্ধানে আর্থিক লেনদেনের যে তথ্য উঠে আসছে তাতে চক্রের হদিস মিলেছে বলে দাবি করেছেন ইডি কর্তারা।

কী সেই চক্র? তদন্তকারী সংস্থার মতে, ডি – এড কলেজের অন্দরে কাজ করেছে এই চক্র। এই চক্রের সঙ্গে যারা যুক্ত তারাই মূলত বিভিন্ন ডি-এড কলেজ থেকে পড়ুয়াদের বাছাই করতেন। যাদের সরাসরি টাকার বিনিময়ে চাকরি পাওয়ার রাস্তা দেখানো হতো বলে তথ্য হাতে এসেছে ইডির।

আরও পড়ুন: বিরাট খবর, রাজ্যে আরও ৭ নতুন জেলা! ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

ইতিমধ্যে জেলা স্তরে এমন কিছু চাকরি প্রার্থীর যেমন খোঁজ পাওয়া গেছে, তেমন এই চক্রের সঙ্গে জড়িতদের খোঁজ শুরু করে দিল তদন্তকারী সংস্থা।
ইডি সূত্রে খবর, এই চক্র সম্পর্কে ওয়াকিবহাল প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। যাকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারী আধিকারিকেরা।

আরও পড়ুন: পার্থ-পর্বে বিরাট রদবদল, সংগঠনে আমূল পরিবর্তন তৃণমূলের! বাদ বড় বড় নাম

ইতিমধ্যে মানিক ঘনিষ্ঠ দুই ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছে যারা মূলত নিয়োগকর্তাদের সঙ্গে ওই সকল ডি-এড কলেজ পড়ুয়ার যোগাযোগের সেতুবন্ধন হিসেবে কাজ করেছেন। সূত্রের খবর, ওই দুই ব্যক্তিকে তলব করে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

—অমিত সরকার

Published by:Suman Biswas

First published:

Tags: ED, Partha Chatterjee Arrest, Primary TET



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img