Saturday, August 13, 2022

বিক্রি বাড়তেই বাড়ল দাম, বাজার মাত করল Tata Motors

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


বাজারে কামাল করল টাটা মোটরস ( Tata Motors)। আজ সোমবার, সপ্তাহের প্রথমদিনেই বাজারে কামাল করল টাটা গোষ্ঠীর সুপ্রাচীন এই গাড়ি কোম্পানির শেয়ার। আজ বাজারে 5% বৃদ্ধি পেয়েছে গাড়ি কোম্পানির এই শেয়ার। যার ফলে খুশি বিনিয়োগকারীরা। খুশি বাজারের বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালা ( Rakesh Jhunjhunwala)। সাম্প্রতিককালে নিজের বিনিয়োগ কমালেও এই কোম্পানির বড় অংশের অংশীদারিত্ব এখনও তাঁর হাতেই।

কিন্তু টাটা মোটরসের শেয়ারের এই দুর্দান্ত পারফরম্যান্সের কারণ কী? জানা যাচ্ছে, টাটা মোটরসের গাড়ি বৃদ্ধির পরিমাণ ব্যাপক বৃদ্ধি পেয়েছে গত মাসে। এক মাসে প্রায়, 81 হাজারের বেশি গাড়ি বিক্রি বৃদ্ধি পেয়েছে টাটা মোটরসের ( Tata Motors)। যার ফলে, স্বাভাবিকভাবেই খুশি ওই কোম্পানির কর্তৃপক্ষ থেকে কর্মচারী সকলেই। প্রায় 51% বৃদ্ধি পেয়েছে গাড়ি বিক্রি।

কোভিড পরবর্তী ক্ষেত্রে টাটা মোটরসের ( Tata Motors) এই পারফরম্যান্স বেশ আশাব্যঞ্জক। কোভিড অতিমারির পরে দেশের গাড়ি কোম্পানিগুলো বেশ চাপের মুখে পড়েছিল। একের পর এক কোম্পানি গাড়ি বিক্রির পরিসংখ্যানে পিছিয়ে পড়ছিল। সেখানে, টাটা মোটরসের এক মাসে এই বিক্রি বৃদ্ধি বেশ আশার খবর। দেশের অটো সেক্টর কি তবে ঘুরে দাঁড়াচ্ছে? উঠেছে প্রশ্ন। কোভিড অতিমারির নাগপাশ পেরিয়ে অটো সেক্টর কি কামাল করবে? এই প্রশ্ন উঠছে এখন।

Read More
: Tata Motors: ইলেকট্রিক গাড়ি বিক্রির নয়া রেকর্ড, জুলাইয়েও দাপটে ছুটেছে টাটা মোটরসের বিজয় রথ!

অটো ইন্ডাস্ট্রিতে যাই হোক না কেন, শেয়ার বাজারে কিন্তু গাড়ি সংস্থার জয়জয়কার। আজ বোম্বে স্টক এক্সচেঞ্জ ( Bombay Stock Exchange) বা BSE- তে টাটা মোটরসের ( Tata Motors) শেয়ারের দাম 5% বৃদ্ধি পেয়েছে। শেয়ারের দাম বেড়ে দাঁড়িয়েছে 486 টাকায়। দর অনুযায়ী, 30 টাকা বৃদ্ধি পেয়েছে দাম। এই পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই খুশি বিনিয়োগকারীরা। এখন দেখার, আগামী সময়ে, বাজারে টাটা মোটরস ( Tata Motors) ঠিক কী রকম পারফর্ম করে বাজারে। ম্যারাথন বাজারে ওঠানামা চলবেই। তার মধ্যে টাটা মোটরস ( Tata Motors) নিজের পারফরম্যান্স ধরে রাখতে পারে কিনা সেটাই এখন দেখার।

টাটা মোটরসের অন্যতম বড় বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা ( Rakesh Jhunjhunwala)। তিনি সাম্প্রতিককালে বিনিয়োগ কমিয়েছেন। এখন দেখার তিনি ফের এই কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করেন কিনা।

Read More: Tata Motors: ইলেকট্রিক গাড়ির দাম বাড়াল টাটারা, খরচ বাড়বে ₹60,000 পর্যন্ত



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img