Saturday, August 13, 2022

‘মানুষের চোখে ধুলো দেওয়ার চেষ্টা’, মমতার নতুন জেলার ঘোষণায় কটাক্ষ সুকান্তের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা : পার্থ চট্টোপাধ্যায়ের ইডি তদন্ত-পর্ব চলাকালীনই আজ বড় সিদ্ধান্তের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যে আরও সাত নতুন জেলার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী বলেন, ”রাজ্যে আরও সাত নতুন জেলা হচ্ছে।” এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে একটি ট্যুইট করেছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি এই সিদ্ধান্তকে জনগণের চোখে ধুলো দেওয়ার প্রচেষ্টা বলেই ব্যাখ্যা করেছেন (Suknata Majumder)।

সুকান্ত মজুমদার  তাঁর ট্যুইটে লিখেছেন, “এটা শুধুই মানুষের চোখে ধুলো দেওয়ার প্রয়াস। যে দুর্নীতির ঘটনা আজ প্রকাশ্যে এসেছে, তাতে বাংলার মানুষ বুঝতে পেরে গিয়েছে এটা চোরের সরকার আর মন্ত্রিসভায় চোররাই বসে আছেন। বাংলার মানুষের মনোযোগ অন্যদিকে সরানোর জন্যই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন বিজেপির রাজ্য সভাপতি (Suknata Majumder)।

প্রসঙ্গত, এদিন সাংবাদিক বৈঠকে মমতা (CM Mamata Banerjee) জানান, উত্তর ২৪ পরগনাতে হচ্ছে তিনটে জেলা। বনগাঁ, বাগদা ওখানে পড়ে বলে ইছামতি জেলা হচ্ছে। এছাড়াও জেলা হচ্ছে বসিরহাট। যার নাম পরে দেওয়া হবে। নতুন জেলা হচ্ছে সুন্দরবন জেলা। মুর্শিদাবাদে মোট হচ্ছে তিনটে জেলা কান্দি, বহরমপুর ও মুর্শিদাবাদ। বাঁকুড়ায় হচ্ছে নতুন জেলা বিষ্ণুপুর, নদীয়া পাচ্ছে রানাঘাট জেলা।

আরও পড়ুন : বড় খবর! SSC ‘বদলি’ আইনে এবার গুরুত্বপূর্ণ ‘বদলের’ নির্দেশ কলকাতা হাইকোর্টের! জানুন বিস্তারিত

আরও পড়ুন : কফি কি সত্যিই শরীরকে তরতাজা করে? লাভ না ক্ষতি? দেখুন গবেষণায় কী উঠে এসেছে!

মমতা বলেন, মুর্শিদাবাদ জেলা ভেঙে আরও দুটি নতুন জেলা তৈরি হচ্ছে, বহরমপুর-জঙ্গিপুর, কান্দি। নদিয়া জেলা ভেঙে রানাঘাট জেলা গঠিত হবে। উত্তর ২৪ পরগনা জেলা ভেঙে আরও দুটি নতুন জেলা তৈরি হচ্ছে হচ্ছে। এর মধ্যে বনগাঁ-বাগদা নিয়ে ইছামতী জেলা হচ্ছে। বসিরহাট মহকুমা নিয়েও নতুন জেলা তৈরি হচ্ছে। এছাড়া বিষ্ণুপুর ও সুন্দরবন নামে দুটি নতুন জেলা হচ্ছে।

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: CM Mamata Banerjee, Sukanta Majumder





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img