Saturday, August 13, 2022

CWG 2022 | Pranati Nayak: অলিম্পিক্সের পরে কমনওয়েলথেও হতাশ করলেন বঙ্গতনয়া প্রণতি

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিলেন বাংলার প্রণতি নায়েক (Pranati Nayak)। মাত্র দু’মাসের প্রস্তুতিতে অলিম্পিক্সে যাওয়া প্রণতি দ্বাদশ স্থানে শেষ করে ফাইনালে যেতে পারেননি। মেদিনীপুরের পিংলার মেয়ে কমনওয়েলথ গেমসেও (CWG 2022) হতাশ করলেন। সোমবার বার্মিংহ্যামেও পোডিয়াম ফিনিশ করতে পারলেন না প্রণতি। আর্টিস্টিক জিমন্য়াস্টিক্সের ভল্ট ইভেন্টের ফাইনালেশেষ করলেন পাঁচ নম্বরে। প্রণতি তৃতীয় স্থানে ১৩.২৭৫ স্কোর করে কোয়ালিফাই করেছিলেন। কিন্তু ফাইনালে ১২.৬৯৯ পয়েন্ট আসে তাঁর ঝুলিতে।

আরও পড়ুন: East Bengal: ‘ইস্টবেঙ্গল খেলবে ইস্টবেঙ্গল নামেই’! বিরাট ঘোষণা ইমামি ডিরেক্টরের

এদিন এই ইভেন্টে সোনা জিতেছেন অস্ট্রেলিয়ার জর্জিয়া গডউইন। কানাডার লরি ডেনোমি পেয়েছেন রুপো। ব্রোঞ্জ এসেছে স্কটল্যান্ডের শ্যানন আর্চারের। এর আগে প্রণতি  ২০১৪ ও ২০১৮ সালেও কমনওয়েলথে নেমেছিলেন। কিন্তু সফল হননি। এবার তাঁর পাখির চোখ ছিল বার্মিংহাম কমনওয়েলথে। ভারতের মহিলা জিমন্যাস্টদের মধ্যে দীপা কর্মকার ও অরুণা রেড্ডির পরে প্রণতি তৃতীয় যিনি বিদেশ থেকে আন্তর্জাতিক পদক পেয়েছেন। সম্প্রতি এশীয় জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশিপ থেকেও ব্রোঞ্জ পেয়েছেন প্রণতি। তবে এদিন সাফল্যের মুখ দেখলেন না তিনি।

আরও পড়ুনIt’s Coming Home | Euro 2022: সাংবাদিক বৈঠকেই ব্রিটিশ ফুটবলারদের উদ্দাম নাচ! ইউরো সেলিব্রেশন ভাইরাল

দেখতে গেলে ভারোত্তোলনের হাত ধরেই ভারতের হাফ ডজন পদক চলে এসেছে (এই প্রতিবেদন লেখা পর্যন্ত)। বার্মিংহ্যামে ভারতের হয়ে পদকের খাতা খুলেছিলেন সঙ্কেত সরগর। ৫৫ কেজি বিভাগে রেকর্ড গড়ে রুপো জেতেন তিনি। এরপর ৬১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দেন গুরুরাজা পূজারি । এরপরই ৪৯ কেজি বিভাগে টোকিও অলিম্পিক্সের রূপো জয়ী মীরাবাই জেতেন সোনা। দেশকে চতুর্থ পদক এনে দেন বিন্দিয়ারানী দেবী। ৫৫ কেজি বিভাগে রুপো জেতেন তিনি। গতকাল রাতেই বাংলার ছেলে অচিন্ত্য শিউলির হাত ধরে ষষ্ঠ পদক এসেছে ভারতের। বাংলার ছেলে ভারোত্তোলনের ৭৩ কেজি বিভাগে সোনা জিতে শুধু রাজ্যেরই নয়, দেশের নামও উজ্জ্বল করেছেন। ভারতের পারফরম্যান্স এখনও পর্যন্ত বেশ সন্তোষজনক। দেখা যাক শেষ পর্যন্ত কতগুলি পদক আসে ভারতের ঝুলিতে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img