Saturday, August 13, 2022

East Bengal: ‘ইস্টবেঙ্গল খেলবে ইস্টবেঙ্গল নামেই’! বিরাট ঘোষণা ইমামি ডিরেক্টরের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: রাত পোহালেই ইস্টবেঙ্গলে (East Bengal) শুরু নতুন অধ্যায়। মঙ্গলবার অর্থাৎ আগামিকাল লাল-হলুদের সঙ্গে চূড়ান্ত চুক্তি সই করবে ইমামি (Emami) গোষ্ঠী। শহরের এক পাঁচতারা হোটেলে হবে আনুষ্ঠানিক ঘোষণা। তার আগেই ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য বিরাট ঘোষণা করে দিলেন ইমামির ডিরেক্টর আদিত্য আগরওয়াল (Aditya V Agarwal)। সোমবার অর্থাৎ আজ লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাবের ১০৩ জন্মদিনের অনুষ্ঠানে এসে আদিত্য জানিয়ে দিলেন যে, ইস্টবেঙ্গল খেলবে ইস্টবেঙ্গল নামেই!

বিগত তিন বছর ইস্টবেঙ্গলের নামের আগে বিনিয়োগকারী সংস্থার নামই জুড়েছিল। আই লিগ থেকে আইএসএল, কখনও কোয়েস ইস্টবেঙ্গল তো কখনও শ্রী সিমেন্ট। অর্থাৎ ইস্টবেঙ্গল নিজেদের নামে খেলেনি। তবে এবার চিত্র বদলাচ্ছে। করোনার জন্য গত দুবছর পালিত হয়নি ইস্টবেঙ্গল দিবস। এদিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে পালিত হল লাল হলুদের জন্মদিন। সেখানে হাজির হয়ে লগ্নিকারি সংস্থার কর্তারাও দিলেন ট্রফি জয়ের প্রত্যয়। অনুষ্ঠান শেষে আদিত্যর কাছে প্রশ্ন ছিল যে, ইস্টবেঙ্গল আসন্ন আইএসএল-এ কোন নামে খেলবে? তিনি বলেন, “ইস্টবেঙ্গল খেলবে ইস্টবেঙ্গল নামেই। আগে কোনও নাম বসার নিয়ম নেই।” আদিত্য জানিয়েছেন ইস্টবেঙ্গল ভাল টিমই করবে এবার। তবে জেতা-হারা ঈশ্বরের ওপর বলেই তিনি মনে করেন। ইমামির কর্তারা বলেছেন, পরেরবার ট্রফি হাতেই সমর্থকদের সঙ্গে দেখা হবে।

আরও পড়ুন: CWG 2022 | Sushila Devi: জুডোতে ভারতের পদক নিশ্চিত করে ইতিহাস লিখলেন সুশীলা

আরও পড়ুন: Sanket Sargar: ভারতে ফিরছেন না সঙ্কেত! ব্রিটিশভূমেই থাকছেন তিনি, কিন্তু কেন?

এদিন বাগুইহাটি থেকে বানারহাট, সগৌরবে পালিত হয়েছে ইস্টবেঙ্গল দিবস। ইলিশ, মিষ্টি, বিনোদন সব কিছুই ছিল। সকালে ক্লাব তাঁবুতে পতাকা উত্তোলন। তারপর বিকেলে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে হল সম্মনপ্রদানের অনুষ্ঠান। সম্মানিত হলেন টেনিস কিংবদন্তি লিয়েন্ডার পেজ, ও সর্বকালের অন্যতম সেরা জোরে বোলার ঝুলন গোস্বামী, গৌতম সরকার স্বপন সেনগুপ্ত। গত দুই দশকেরও বেশি সময় লিয়েন্ডার-ঝুলন দেশকে গর্বিত করেছেন। এদিন ওঁরা সম্মানিত হলেন ইস্টবেঙ্গলের ভারত গৌরব হিসেবে। কলকাতার মাঠ থেকে উঠে এসে বঙ্গললনা ঝুলন বল হাতে ইডেন থেকে অ্যাডিলেডে দাপট দেখিয়েছেন ভারের হয়ে। এবার সেই ঝুলনই ভারত গৌরব। অন্যদিকে লিয়েন্ডারের ঝুলিতে ডাবলস ও মিক্সড ডাবলস মিলিয়ে ১৮টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে। তিনি এসেছিলেন  ভেস পেজ ও বান্ধবী কিম শর্মাকে নিয়ে। দুই ক্রীড়াবিদই বলছেন যে, ইস্টবেঙ্গল তাদের খেলার আঁতুড়ঘর। সেখান থেকে সম্মান পাওয়া আলাদা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img