Saturday, August 13, 2022

Sanket Sargar: ভারতে ফিরছেন না সঙ্কেত! ব্রিটিশভূমেই থাকছেন তিনি, কিন্তু কেন?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি কমনওয়েলথে (CWG 2022) গেমসের দ্বিতীয় দিনে ভারতের প্রথম পদক এসেছিল। ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিয়েছিলেন মহারাষ্ট্রের সঙ্কেত সরগর (Sanket Sargar)। গত শনিবার বার্মিংহ্যামে অল্পের জন্য সোনা জেতা হয়নি সঙ্কেতের। শেষ সুযোগে ১৩৯ কেজি তুলতে গিয়ে সঙ্কেত চোট পান। মালয়েশিয়ার প্রতিযোগী বিন কাসদান মহম্মদ আনিক ১৪২ কেজি তুলে সোনা জিতে নেন। সঙ্কেত আর্ম স্লিংয়ে হাত ঝুলিয়েই পদক নিতে এসেছিলেন পোডিয়ামে। এবার এই চোটের জন্যই সঙ্কেত থেকে যাচ্ছেন বার্মিংহ্যামে।

আরও পড়ুন: CWG 2022 | Jeremy Lalrinnunga: প্রতিদ্বন্দ্বীকে বুকে টেনে পোডিয়ামেই পেয়েছেন উপহার! জানালেন জেরেমি

সঙ্কেতের ইউসিএল পেশি ছিঁড়ে গিয়েছে বলেই খবর। অন্তত পক্ষে তিন মাস লাগবে তাঁর সেরে উঠতে। এক সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই লিখেছে, “সঙ্কেতের জন্য দু’টি বিকল্প ছিল। প্রথমে চোট দেখে মনে হয়েছিল, ওকে ভারতে ফেরত পাঠিয়ে চিকিৎসা করানো যেতে পারে। কিন্তু আমরা ভাবি যে, ইউকে-তে ওকে রেখে চিকিৎসা করানোই ভাল হবে। আমরা কনুইয়ের চোট বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছি। ও যে বিদেশে থেকে যাচ্ছে এই নিয়ে ভারত সরকারের কোনও সমস্যা নেই।”পুরুষদের ৫৫ কেজি ভারোত্তোলনের ফাইনালে সঙ্কেত ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম প্রচেষ্টায় ১৩৫ কেজি তুলতে সক্ষম হয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় চেষ্টায় ১৩৯ কেজি তুলতে গিয়ে চোট পান নাগপুরের বছর একুশের  ভারোত্তোলক। দুই বিভাগ মিলিয়ে তিনি মোট ২৪৮ কেজি তুলতে পেরেছিলেন। এদিন শীর্ষেই বিচরণ করছিলেন সঙ্কেত। শেষ মুহূর্তে চোট না পেলে রুপো নয়, দেশকে সোনাই এনে দিতে পারতেন তিনি।

আরও পড়ুন: India vs West Indies 2nd T20: বিচিত্র বিভ্রাটে নির্ধারিত সময়ের দু’ঘণ্টা পরে শুরু হবে ম্যাচ!

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন চলতি বছর ৩২২ জনকে কমনওয়েলথে পাঠাচ্ছে। ২১৫ জন অ্যাথলিট রয়েছেন টিমে। আধিকারিক ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাকি ১০৭ জন রয়েছেন। টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের অভূতপূর্ব সাফল্য এসেছে। এরপরেই ক্রীড়াবিদদের ওপর প্রত্যাশার পারদ অনেকটা ঊর্ধ্বমুখী।২০২৪ প্যারিস অলিম্পিকসের প্রস্তুতি হিসেবে কমনওয়েলথের মঞ্চকে দেখছে ক্রীড়ামহল। সঙ্কেতের হাত ঘরেই পদকের খাতা খুলেছে ভারত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img