Saturday, August 13, 2022

IBPS PO 2022: রেজিস্ট্রেশন শুরু আইবিপিএস পিও-র, কবে পরীক্ষা, কীভাবে আবেদন করবেন

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গিয়েছে আইবিপিএস পিও-র রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশন করতে হবে সরাসরি আইবিপিএসের ওয়েবসাইটে গিয়ে। আবেদন করার শেষ তারিখ ২২ অগাস্ট। বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন। মোট ৬,৪৩২ শূন্যপদে নিয়োগ করা হবে। 

আইবিপিএস পিও-র যোগ্যতা, বেতন ও পরীক্ষার দিন:
আবেদনকারীর বয়স হতে হবে ২০ থেকে ৩০ বছরের মধ্যে।  প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২০ বছর। সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে পারবে। ২০২২ সালের ১ অগস্ট অনুযায়ী বয়স হিসাব করা হবে। অর্থাৎ যে প্রার্থীরা ১৯৯২ সালের ২ অগস্ট থেকে ২০০২ সালের ১ অগস্টের মধ্যে জন্মগ্রহণ করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন।

স্নাতক হতে হবে। ২২ অগাস্ট, ২০২২-এর মধ্যে স্নাতক চাকরিপ্রার্থীরাই আবেদন করতে পারবেন। ভারত সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি (স্নাতক) বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও সমতুল্য কোনও যোগ্যতা থাকতে হবে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের স্নাতকস্তরে প্রাপ্ত নম্বর দিতে হবে। এখন যে পড়ুয়ারা স্নাতক স্তরের তৃতীয় বর্ষে পড়ছেন ও পরীক্ষা দিয়েছেন, তাঁদের পরীক্ষার ফলাফল ২২ অগস্টের মধ্যে বেরোতে হবে। 

যদিও পরীক্ষার দিন সুনির্দিষ্ট করে জানানো হয়নি। তবে প্রিলিমিনারি পরীক্ষাটি অক্টোবরে হবে বলে জানা যাচ্ছে। প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল নভেম্বর, ২০২২ এ। অনলাইনে মেন পরীক্ষা নভেম্বর, ২০২২। অনলাইনে মেন পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২২-এর  ডিসেম্বরে। এরপর জানুয়ারি অথবা ফেব্রুয়ার, ২০২৩ এ ইন্টারভিউ। চাকরিতে প্রভিশনাল নিয়োগ ২০২৩-এর জানুয়ারি অথবা ফেব্রুয়ারি।

চাকরিতে ঢুকেই একজন পিও মোটা অঙ্কের বেতন পাবেন। শুরুতেই ৫২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫৭ হাজার টাকা মোট বেতন পেতে পারেন। বেসিক শুরু-ই হবে ২৩ হাজার ৭০০-তে। ৪টে ইনক্রিমেন্ট পাবেন। 

কীভাবে আইবিপিএস পিও ২০২২-এর জন্য আবেদন করবেন?
সরাসরি আইবিপিএস-এর ওয়েবসাইট আইবিপিএস.ইন-এ গিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার পাশাপাশি দাবির স্বপক্ষে প্রয়োজনীয় নথিও আপলোড করতে হবে। 

কী কী আপলোড করত হবে চাকরিপ্রার্থীদের?
নির্দিষ্ট মাপের ফটোগ্রাফ,
বলে দেওয়া নির্দিষ্ট সাইজের সিগনেচার বা স্বাক্ষর.
বাঁ হাতের বুড়ো আঙুলের ছাপ,
হাতে লেখা একটি ডিক্লেরেশন

সমস্ত নথিপত্র আপলোড করার পর আসবে পেমেন্ট অপশন। পেমেন্ট ছাড়া কোনও আবেদনই গৃহীত হবে না। এটা মাথায় রাখবেন। এর পাশাপাশি অনলাইনে একবার ফিল-আপ করে দেওয়া ডেটা আর বদল করা যাবে না। তাই অনলাইনে ফিল-আপ করার সময় সতর্কতা অবলম্বন করা জরুরি। 

আরও পড়ুন, Nag Panchami 2022: এ বছর নাগপঞ্চমীর দিন-তিথি, জেনে নিন সব চেয়ে শুভ মুহূর্ত…

GST Revenue: জুলাই মাসে সরকারের বাম্পার আয়, জিএসটি খাতে অ্যাকাউন্টে এল এত!

CoWin Portal: কোউইন এবার সদ্যোজাত ও গর্ভবতীদের রুটিন টিকাকরণেও

Indian Railways: জনস্বার্থে রেলের নতুন ব্যবস্থা, লম্বা লাইনে দাঁড়ানোর দিন শেষ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img