Saturday, August 13, 2022

Joe Biden: মার্কিন ড্রোন হামলায় মৃত ৯/১১-র মাস্টারমাইন্ড, ‘ন্যায় প্রতিষ্ঠিত হল’ ঘোষণা বাইডেনের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগাস্টেই খতম নাইন ইলেভেনের মাস্টারমাইন্ড। আফগানিস্তানে মার্কিন বিমান হানায় হত আয়মান আল জাওয়াহিরি ( Ayman al-Zawahiri)। আল কায়দা (Al-Qaeda)প্রধানের মৃত্যুর খবর নিশ্চিত করলেন প্রেসিডেন্ট বাইডেন (President Joe Biden)।  সন্ত্রাসবাদের মোকাবিলায় বড় সাফল্য আমেরিকার এমনটাই বার্তা দিতে চাইলেন বাইডেন। মার্কিন ড্রোন হামলায় ৯/১১ হামলার মূল পরিকল্পনাকারী আল-কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি খতম হওয়ার ঘোষণা করার পর মার্কিন প্রেসিডেন্টের মন্তব্য “ন্যায়বিচার হয়েছে এবং জঙ্গিনেতা শেষ”।

এক টেলিভিশনে বক্তৃতা দেওয়া সময় মার্কিন প্রেসিডেন্ট বলেন, আফগান রাজধানী কাবুলে জাওয়াহিরিকে লক্ষ্য করেই অভিযান চালানো হয়েছে। এই হামলার জন্য চূড়ান্ত অনুমোদন দিয়েছিলাম। বাই ডেন আরও বলেন, তিনি আশা করেন জাওয়াহিরির মৃত্যু নয়-এগারোর হামলায় নিহত তিনহাজার নিরাপরাধের পরিবারকে শান্তি দেবে। মার্কিন প্রেসিডেন্ট পরে তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করেন, এই হামলা “আমেরিকান জনগণকে রক্ষা করার আমাদের ক্ষমতা ও সংকল্পকে” প্রকাশ্যে আনল।

তিনি আরও বলেন, “যারা আমাদের ক্ষতি করতে চায় তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই হামলা আমেরিকান জনগণকে রক্ষা করার ক্ষমতা প্রদর্শন। আজ রাতে আমরা স্পষ্ট করে দিয়েছি, যতই সময় লাগুক না কেন, যেখানেই লুকানোর চেষ্টা করুন না কেন। আমরা ঠিক খুঁজে বের করব।” একজন সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা বলেছেন যে জাওয়াহিরি কাবুলের একটি বাড়ির বারান্দায় ছিলেন। ৩১ জুলাই সূর্যোদয়ের এক ঘন্টা পরে তাকে দুটি হেলফায়ার মিসাইল দিয়ে নিশানা করা হয়েছিল এবং আফগানিস্তানের মাটিতে কোনও মার্কিন বুট ছিল না।

প্রসঙ্গত, মার্কিন কর্মকর্তারা আফগানিস্তানের রাজধানী কাবুলে জাওয়াহিরির উপস্থিতিকে ২০২০ সালে দোহায় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে তালিবানের স্বাক্ষরিত চুক্তির “স্পষ্ট লঙ্ঘন” বলে অভিহিত করে। যা পরবর্তীতে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের পথ প্রশস্ত করেছিল।

আরও পড়ুন, Pakistan Flash Floods: ভারী বৃষ্টিতে বিধ্বস্ত পাকিস্তান, মৃত্যু ৩০০-র বেশি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img