Saturday, August 13, 2022

একা হাতেই সামলাতেন ৩ দফতর! পার্থের অপসারণের পর সেখানে শোভনদেব, বাবুল, শশী পাঁজা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


#কলকাতা: গত কয়েকদিনে বদলে গিয়েছে অনেক কিছুই৷ শুধু বদলে যাওয়া বললে বিষয়টিকে বোধহয় লঘু করা হয়৷ রাজ্য রাজনীতিতে এক কথায় তোলপাড় শুরু হয়েছে৷ গ্রেফতার হয়েছেন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ আপাতত ইডি হেফাজতেই তিনি৷  গ্রেফতারির ঠিক পাঁচদিনের মাথায় তিন মন্ত্রী পদ থেকেই অপসারণ করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে৷ মন্ত্রিসভার বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়। ঠিক হয় পার্থর সবকটি দফতরই সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ”পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। হয়তো কিছুই করব না, কিন্তু যেহেতু যতক্ষণ নতুন করে মন্ত্রিসভা গঠন না করছি… তাই পার্থদাকে রেহাই দিয়েছি।” নতুন মন্ত্রিসভা তৈরি হল আজ৷ বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় শপথ নিলেন নতুন মন্ত্রীরা। প্রতিমন্ত্রী হন বীরবাহা হাঁসদা এবং বিপ্লব রায় চৌধুরী, তাজমুল হোসেন এবং সত্যজিৎ বর্মন। পূর্ণমন্ত্রীদের মধ্যে রয়েছেন বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, উদয়ন গুহ, পার্থ ভৌমিক এবং প্রদীপ মজুমদার।

তবে রাজ্যবাসীর নজর কিন্তু অন্যদিকে৷ দীর্ঘ সময় ঘরে তিনটি দফতর সামলেছেন পার্থ চট্টোপাধ্যায়৷ সাময়িকভাবে মুখ্যমন্ত্রীর হাতে থাকলেও সেই দায়িত্ব এবার কার কাঁধে? অথবা কার কার কাঁধে? নতুন মন্ত্রিসভায় তিন দায়িত্বে তিনজন৷ তথ্যপ্রযুক্তি মন্ত্রী হলেন বাবুল সুপ্রিয়৷ পাশাপাশি পর্যটনের দায়িত্বও সামলাবেন তিনিই৷ পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। নারী শিশুকল্যাণের সঙ্গে শিল্প-বাণিজ্য মন্ত্রী হলেন শশী পাঁজা।

আরও পড়ুন: মেয়ের পড়াশোনার টাকা জোগাতে হিমশিম, পার্থকে চটি ছুড়ে ভয়ে ঘরবন্দি গৃহবধূ শুভ্রা

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগেই বাংলায় CAA প্রক্রিয়া শুরু? শুভেন্দু অধিকারীর দাবি ঘিরে তুমুল জল্পনা

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার খালি ছিল একাধিক দফতর। সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর তাঁদের দফতরগুলিও ফাঁকা ছিল। মুখ্যমন্ত্রীর নিজের কাছে অনেকগুলি দফতর ছিল৷ সে সব দায়িত্ব বণ্টনের পাশাপাশি মন্ত্রিসভায় নতুন মুখ এনে কিছুটা বার্তাও দিতে চাইল শাসকদল তৃণমূল।

Published by:Rachana Majumder

First published:

Tags: Babul supriyo, Partha Cahtterjee



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img