Wednesday, August 10, 2022

IND vs WI 3rd T20I: টি-টোয়েন্টি ফরম্যাটে রেকর্ড রান তাড়া করে জিতল ভারত! সিরিজ ২-১…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে (India vs West Indies) এবার ২-১ এ এগিয়ে গেল ভারত। তৃতীয় ম্যাচে জয়ের কারিগর অবশ্যই সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav)। যার মারকাটারি ব্যাটিংয়ে ভর করেই ক্যারিবিয়ানদের ধরাশায়ী করল ‘মেন ইন ব্লু’। আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠে ঘুরে দাঁড়াল রোহিত ব্রিগেড। শুধু তাই নয়, পাশাপাশি টি-২০ তে রান তাড়া করায় নয়া রেকর্ডও স্থাপন করল টিম ইন্ডিয়া। ২০ ওভারের ম্যাচে ১৬৪ রানে ক্যারিবিয়ানদের আটকে রাখে ভারতীয় বোলাররা। এরপর রান তাড়া করে ৭ উইকেটেই জয় ছিনিয়ে নেয় ভারত।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রবীন্দ্র জাডেজার বদলে নিয়ে আসা হয় দীপক হুডাকে। আক্রমণাত্মক না খেলে কিছুটা রয়ে সয়েই রানের ভিত গড়েন ক্যারিবিয়ানরা। ৫ উইকেট খুইয়ে তারা করেন ১৬৪ রান। ভারতীয় বোলারদের মধ্যে ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। হার্দিক ১ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান। ক্যারিবিয়ানদের হয়ে কাইল মেয়ার্স একটি ঝোড়ো ইনিংস খেলেন। ৫০ বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস সাজিয়ে যান তিনি।

এরপর ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব এবং অধিনায়ক রোহিত শর্মা। বাউন্ডারি মেরে খেলা জমিয়ে দেওয়ার মঞ্চ প্রস্তুতের সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন ‘হিটম্যান’। বোর্ডের তরফে জানান হয় ব্যাক স্প্যাজমজনিত শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। ৫ বলে ১১ রান করে মাঠ ছাড়েন তিনি। এরপর শ্রেয়সের সঙ্গে জুটি বেঁধে রান তাড়া করেন সূর্যকুমার। মাত্র ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শ্রেয়স যদিও ২৭ বলে ২৪ রান করে ক্রিজে ফেরেন।

সূর্যকুমার যাদব ৪৪ বলে ৭৬ করে আউট হন এবং ঋষভ পন্থ ২৬ বলে অপরাজিত ৩৩ রান করে সিরিজ জয়ে একধাপ এগিয়ে নিয়ে যান টিমকে। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে আকিল হোসেন ২৮ রান দিয়ে একটি উইকেট নেন। আগের দিন বোলিংয়ে নজর কাড়লেন এই ম্যাচে তেমন দাগ কাটতে পারেননি ওবেদ ম্যাকয়। ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান দিয়েছেন এই ক্যারিবিয়ান বোলার। যদিও সূর্যকুমার এবং শ্রেয়সের ১০৫ রানের জুটিতে ভর করেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় ‘মেন ইন ব্লু’।

পাঁচ ম্যাচের এই সিরিজের বাকি দুটি ম্যাচ রয়েছে যথাক্রমে ৬ ও ৭ অগস্ট। এর মধ্যে পরের ম্যাচে ভারত জিতলেই সিরিজ পকেটে। কিন্তু এরই মধ্যে অধিনায়ক রোহিত শর্মার চোট বিশেষভাবে ভাবিয়ে তুলেছে টিম ইন্ডিয়াকে। পরবর্তী দুই ম্যাচে নিজেদের এই পারফরম্যান্স ধরে রাখতে পারবে কি ভারতীয় দল, সেদিকেই তাকিয়ে ক্রিকমহল।

আরও পড়ুন, Greg Chappell: গৃহহীন যুবসমাজের জন্য অর্থ সংগ্রহ গ্রেগ চ্যাপেলের

আরও পড়ুন, India vs West Indies 2nd T20I: টি টোয়েন্টির ইতিহাসে প্রথম ১০ উইকেটই নিল ওয়েস্ট ইন্ডিজ, হার ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img