Saturday, August 13, 2022

Python Wrap Neck: খেলতে খেলতেই পাইথনটি ধীরে ধীরে জড়িয়ে ধরল মনিবের গলা, তারপর…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পোষা সাপের সঙ্গে খেলতে খেলতেই অকস্মাৎ নয়, ধীরে ধীরে এল মৃত্যু। আমেরিকার পেনসিলভ্যানিয়ার ঘটনা। এলিয়ট সেনসম্যান নামের এক ব্যক্তি বাড়িতেই তাঁর পোষা পাইথনের সঙ্গে খেলছিলেন। তাঁর বাড়িতে আরও নানা রকম সাপ আছে। সাপ পোষা তাঁর নেশা, সখ। তেমনই তিনি তাঁর দীর্ঘ পাইথনটির সঙ্গে খেলছিলেন। কিন্তু হঠাৎই বিপদ এল। কিছু না বুঝেই সাপটি তার মনিবের গলা জড়িয়ে ধরল। এবং ক্রমশ জড়াতে থাকল। চাপ পড়তে থাকল সেনসম্যানের শ্বাসনালীতে। এত চাপ পড়তে থাকল যে, এলিয়ট শ্বাস নিতে পারছিলেন না! শেষ পর্যন্ত তাঁর মৃত্যু ঘটল।

ছোটথেকেই সকলে এটা শিখে বড় হয় যে, আর যাই করো না কেন, বন্য প্রাণীদের থেকে দূরে থেকো। কেননা, হিংস্রতা বন্য প্রাণীর সহজাত ধর্ম। আর সেই ধর্মবলে যে কোনও সময়ে তারা মানুষকে আক্রমণ করতে পারে। তবুও কিছু মানুষ আছেন, যাঁরা হিংস্র পশুকে পোষ মানিয়ে আনন্দ পান। তাই বাড়িতে তাদের পোষেন। কিন্তু কখনও কখনও বাধ্য পোষ্য হঠাৎ করেই অবাধ্য হয়ে ওঠে। 

তেমন এক ঘটনাই ঘটল যুক্তরাষ্ট্রের পেনসিলভ্যানিয়ায়। তাঁর পোষ্য সাপের সংখ্যা কম নয়। এদের মধ্যে ১৮ ফুট লম্বা একটি পাইথন ছিল। তিনি হয়তো ঘুণাক্ষরেও কোনও দিন ভাবেননি, এই পাইথনই তাঁর মৃত্যুর কারণ হতে পারে। কিন্তু সাপই তাঁকে শ্বাসরোধ করে মারল। পাইথনে আক্রান্ত হওয়ার পরে বছরসাতাশের এলিয়ট সেনসম্যান লেহাই ভ্যালি হসপিটালে ভর্তি ছিলেন। সেখানেই মারা যান তিনি। প্রসঙ্গত, পাইথনটিও ক’দিন পরে মারা যায়। দীর্ঘক্ষণ শ্বাস নিতে না পারায় সেনসম্যানের মস্তিষ্ক ক্রমশ নিস্তেজ হয়ে পড়ে। পুলিস তাঁর বাড়িতে একটি ‘স্নেক এনক্লোজার’ পেয়েছেন, পুরো বিষয়টিই তারা তদন্ত করে দেখছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Libya: সন্ত্রাসে-সংঘর্ষে উত্তাল লিবিয়া, বন্ধুরাষ্ট্রগুলির কাছে সাহায্যের আবেদন





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img